শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চতুর্থ রাউন্ড থেকে ছয় ভেন্যুতে লিগ, বাদ টঙ্গী

Paris
ফেব্রুয়ারি ১১, ২০২২ ৮:৪০ অপরাহ্ণ

সেই পুরোনো সিদ্ধান্তেই ফিরে এলো সালাম মুর্শেদীর পেশাদার লিগ কমিটি। কথা ছিল সাত ভেন্যুতে হবে এবারের লিগ কিন্তু লিগ শুরুর কয়েকদিন আগের টালবাহানায় ভাল মানের মাঠ রেখে বাফুফে বেছে নেয় টঙ্গী ও মুন্সিগঞ্জের মাঠ। বাদ রাখে বসুন্ধরা কিংস অ্যারেনার মত উন্নতমানের মাঠও। তবে দুই রাউন্ড শেষ হতে না হতেই টনক নড়েছে বাফুফের।

বদলেছে নিজেদের সিদ্ধান্ত, ফিরে এসেছে আগের ছয় ভেন্যুতে। তবে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের ক্ষোভ প্রকাশের পর বাদ রেখেছে টঙ্গীর মাঠ।

পূর্ব সূচি অনুযায়ীই মাঠে গড়াবে তৃতীয় রাউন্ড তবে চতুর্থ রাউন্ড থেকে টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে বাদ রেখে পূর্বঘোষিত ছয় ভেন্যুতে হবে প্রিমিয়ার লিগ। প্রতিটা মাঠ হবে দুটি দলের হোম ভেন্যু। শুক্রবার বিকেলে লিগ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নবনির্মিত বসুন্ধরা কিংস অ্যারেনায় হোম ভেন্যু হিসেবে খেলবে বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র। মুন্সিগঞ্জে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও সাইফ স্পোর্টিং ক্লাব। রাজশাহী পেয়েছে বাংলাদেশ পুলিশ ও নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘ। গোপালগঞ্জের হোম ভেন্যু মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ ও উত্তর বারিধারার। কুমিল্লার মাঠ পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। সর্বশেষ সিলেটকে দেওয়া হয়েছে আবাহনী লিমিটেড ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটিকে।

চতুর্থ রাউন্ড থেকে নতুন সূচিতে মাঠে গড়াবে লিগ। দ্রুতই খসড়া সূচি বানিয়ে ক্লাবগুলোকে দেওয়া হবে এবং ক্লাবগুলো রাজি থাকলেই চতুর্থ রাউন্ড শুরু হবে। এদিকে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম এখনো ফুটবল ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত নয়। উক্ত মাঠে ক্রিকেট টুর্নামেন্ট চলমান থাকায় লিগের ম্যাচ আয়োজন করতে অপেক্ষা করতে হবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। তার আগে চতুর্থ রাউন্ড মাঠে গড়ালে এই মাঠে শুরুর দিকে কোনো ম্যাচ রাখবে না বলে জানান সালাম মুর্শেদী।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা