মঙ্গলবার , ৩১ জানুয়ারি ২০১৭ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রুয়েটে চতুর্থ দিনের আন্দোলনে শিক্ষার্থীদের দফায় দফায় বাধা

Paris
জানুয়ারি ৩১, ২০১৭ ১১:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের চতুর্থ দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এই অন্দোলনে যোগ দেওয়া শিক্ষার্থীদের দফায় দফায় বাধা প্রদানসহ শারীরিকভাবে লাঞ্ছিত করার এবং হুমকি-ধামকি দেয়ার অভিযোগ উঠেছে। তবে রুয়েট কর্তৃপক্ষ শিক্ষার্থীদের লাঞ্ছিত করার অভিযোগ অস্বীকার করেছেন।

একই দাবিতে বেলা ১১টার দিকে রুয়েটের প্রধান ফটক থেকে প্রশাসনিক ভবন পর্যন্ত মানববন্ধন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় তারা নানা রকম স্লোগান  ও হাতে প্লে কার্ড, ব্যানার নিয়ে এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

রুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, রুয়েটের গুরুত্বপূর্ন জায়গায়ে উপাচার্যের নির্দেশে শিক্ষকরা দাড়িয়ে আমাদের ভয়ভীতি দেখানো হচ্ছে যেন আমরা আন্দলন না করতে পারি। আর সকল হলের সামনে শিক্ষরা আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দলনে আসতে বাধা দিচ্ছে। শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করালে তাদের নানা ভাবে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, ক্যাম্পাসের প্রবেশ করা শিক্ষার্থীদের ভিডিওর মাধ্যমে ছবি তুলে রাখা হচ্ছে। আমাদের চিহ্নিত করার জন্য ছবি তুলতে থাকেন। আমাদেরকে বহিষ্কার করার হুমকি দিয়েছেন তারা।

রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগের সঙ্গে মুঠোফনে একাধিকবার যোগাযোগ করা হলে ফোনে তাকে পাওয়া যায়নি। তাই এই বিষয়ে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর