চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিককে হুমকির প্রতিবাদে রাবিসাসের নিন্দা

নিজস্ব প্রতিবেদক, রাবি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতা কর্তৃক সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একই সঙ্গে দ্রুত সময়ের মধ্যে ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে। শুক্রবার বিকেলে এক যৌথ বিবৃতিতে রাবিসাসের সভাপতি ছালেকীন আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ এ দাবি জানান।

ভূক্তভোগী সাংবাদিক জোবায়ের চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক ও দৈনিক পূর্বদেশ পত্রিকার প্রতিনিধি।

যৌথ বিবৃতিতে ছালেকীন আহমেদ ও জহিরুল ইসলাম জাহিদ বলেন, ‘দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার চর্চা ও প্রসার অত্যন্ত প্রশংসার দাবি রাখে। তবে বিভিন্ন গণমাধ্যম থেকে আমরা জানতে পারি গতকাল বৃহস্পতিবার চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল নগরীর দামপাড়া বাস কাউন্টারের সামনে জোবায়ের চৌধুরীকে হত্যার হুমকি দেন। যা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার পরিপন্থী।

তারা আরও বলেন, এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রলীগের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি। প্রশাসনের এমন আচরণ অত্যন্ত দুঃখজনক। আমরা আশা করবো প্রশাসন দোষী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

প্রসঙ্গত, সম্প্রতি ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সংবাদে তার বক্তব্য না দেওয়ায় গতকাল বৃহস্পতিবার তাকে হুমকি দেওয়া হয়। এ সময় সংবাদে তার কমেন্ট যারা নিবে না তাদেরকেও জবাই করে হত্যা করা হবে বলে হুমকি দেন এই ছাত্রলীগ নেতা।

স/শা