চট্টগ্রামে পাখি ঢুকে উড়োজাহাজে ত্রুটি, ৪২৭ যাত্রীর ফ্লাইট বাতিল

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

কারিগরি ত্রুটি দেখা দেয়ায় চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে উড়তে পারেনি দুটি ফ্লাইট। একটি সংযুক্ত আরব-আমিরাত ভিত্তিক ফ্লাই দুবাই, আরেকটি রাষ্ট্রায়ত্ত্ব বাংলাদেশ বিমান। দুটি উড়োজাহাজে মোট ৪২৭ যাত্রী ছিল। ফ্লাই দুবাই উড়োজাহাজটি রাত সাড়ে ৯টায় দুবাইয়ের উদ্দেশ্যে এবং বাংলাদেশ বিমানের ফ্লাইটটি রাত সাড়ে ১০টায় ওমানের রাজধানী মাস্কাটের উদ্দেশ্যে রওনা দেয়ার কথা ছিল।

পরে দুটি ফ্লাইটই বাতিল করা হয়েছে। এই অবস্থায় বেশিরভাগ যাত্রীই বিমানবন্দরে আটকা পড়েছেন।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর কর্তৃপক্ষের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সাড়ে আটটায় ফ্লাই দুবাই উড়োজাহাজটি চট্টগ্রাম বিমানবন্দরে যাত্রী নিয়ে অবতরন করে। যাত্রী নামিয়ে আবারো দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেয়ার জন্য ১৮০ যাত্রীর ইমিগ্রেশন সম্পন্ন হয়েছিল। কিছু যাত্রী বিমানেও উঠেছিল। এরইমধ্যে নিয়মিত উড়োজাহাজ চেক আপ করতে গিয়ে একটি ত্রুটি ধরা পড়ে। ধারনা করা হচ্ছে উড়োজাহাজের ইঞ্জিনে পাখি ঢুকেছে। এই অবস্থায় ফ্লাইটটি উড়াল দেয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। ইমিগ্রেশন সম্পন্ন করা ১৮০ যাত্রীদের বিভিন্ন হোটেলে নেয়ার নিশ্চয়তা দিয়েছে ফ্লাই দুবাই কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাই দুবাই প্রতিদিন সকাল ও রাতে দুটি ফ্লাইটে চট্টগ্রাম-দুবাই রুটে যাত্রী পরিবহন করে। যথাসময়ে গতকাল বৃহষ্পতিবার রাতের ফ্লাইটটি অবতরন করে যাত্রী নামানোর পরও ত্রুটি ধরা পড়েনি। পরে নিয়মিত চেক আপের সময়ই পাখি ঢুকে পড়ার বিষয়টি জানতে পারেন পাইলট।

বিমানবন্দর পরিচালক বলেন, একই অবস্থা ঘটেছে বাংলাদেশ বিমানের মাস্কাট ফ্লাইটের। যাত্রী নিয়ে ঢাকা থেকে রওনা দেয়ার পর চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে বোয়িং ৭৭৭ ফ্লাইট। পরে ২৪৭ যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে বিমানে উঠছিল। এই সময় উড়োজাহাজটি নিয়মিত চেক আপ করতে গিয়ে ইঞ্জিনে পাখি ঢুকে যাওয়ার বিষয়টি ধরা পড়ে। পরে সেই ফ্লাইটটি বাতিল করা হয়। ফ্লাইটের যাত্রীদের হোটেলের ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চট্টগ্রাম বিমানবন্দরে দায়িত্বরত বাংলাদেশ বিমানের ব্যবস্থাপক সলিম উল্লাহকে ফোন দিলে তিনি সাড়া না দেয়ায় যাত্রীদের কী অবস্থা তা জানা সম্ভব হয়নি।

 

 

সূত্রঃ কালের কণ্ঠ