চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৩১৯৮

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন আরও ১৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া সুস্থ হয়েছেন ৫৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩ হাজার ১৯৮ জনে দাঁড়িয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য পাওয়া যায়।

চট্টগ্রামের ৫টি ল্যাবে মোট ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৪৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়।

চবি ল্যাবে ৩৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৭ জন এবং চমেক ল্যাবে ৩৩ জনের শরীরের করোনার সংক্রমণ পাওয়া যায়। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩১টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গণমাধ্যমকে জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮০৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯১ জন এবং উপজেলায় ৪২জন। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন। করোনায় গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি চট্টগ্রামে।

 

সুত্রঃ কালের কণ্ঠ