চট্টগ্রামে কনটেইনার ডিপোতে বিস্ফোরণ, নিহত ৩

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় একটি বেসরকারি কনটেইনার ডিপোতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। আজ বুধবার বেলা পৌনে ১২টার দিকে পতেঙ্গার লালদিয়ার চর এলাকায় ইনকনট্রেড ডিপোতে গাড়ির গ্যারেজে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় আরো তিনজন আহতের খবর পাওয়া গেছে।

বিস্ফোরণে নিহতরা হলেন- নেওয়াজ (২৯), মুক্তার (৩৪) ও আরমান (৩০)। এদের একজন একটি প্রাইম মুভারের সহকারী, একজন মিস্ত্রি এবং আরেকজন কনটেইনার ডিপোর কর্মচারী। ইনকনট্রেড কনটেইনার ডিপো এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ইউসুফ আবদুল্লাহ হারুনের মালিকানাধীন অফডক বলে জানা গেছে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের সৈয়দ জানান, কর্ণফুলী নদীর ১৪ নম্বর ঘাটের কাছে ডিপোর ভেতরে গ্যারেজে প্রাইম মুভারের ইঞ্জিন পরিষ্কারের সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। এ ছাড়া আহত হয়েছেন আরো তিনজন। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির হামিদ উল্লাহ জানান, কনটেইনার ডিপোতে ওয়েল্ডিং করার সময় সিলিন্ডার বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। এদের মধ্যে ৩ জনকে চমেক হাসপাতালের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ