সোমবার , ২৯ জুন ২০২০ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ৩৪৬ জনের করোনা শনাক্ত

Paris
জুন ২৯, ২০২০ ১১:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে একদিনে ৯৯৭ জনের নমুনা পরীক্ষা করে রেকর্ড ৩৪৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ২৭৪ জন নগরের ও ৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এনিয়ে চট্টগ্রামে আট হাজার ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (২৯ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  এসব তথ্য জানান।

সেখ ফজলে রাব্বি জানান, রোববার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১০১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ জন নগরের ও দুইজন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৫ জন ও বিভিন্ন উপজেলার ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪৫ জনের শরীরে করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৪৪ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন নগরের ও ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষায় চারজনের দেহে করোনার জীবাণু মিলেছে।

এছাড়া শেভরন ল্যাবে গত দুইদিনের ফলাফলে (শনিবার ২১৮ জন ও রোববার ১৩৪ জন) ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৬৬ জন নগরের ও ১১ জন উপজেলার বাসিন্দা।

এনিয়ে চট্টগ্রামে আট হাজার ৩৫ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচ হাজার ৫১৫ জন নগরের ও দুই হাজার ৫২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম উপজেলা পর্যায়ে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৭১ জন। এর মধ্যে ১৩১ জন নগরের ও ৪০ জন উপজেলার বাসিন্দা।

 

সুত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - জাতীয়