চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ৮৭ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় জেলায় সর্বোচ্চ ৮৭ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বিআইটিআইডিতে মঙ্গলবার ২৪৮টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রাম জেলার ২৭ জন, লক্ষীপুর এক, ফেনী দুই ও রাঙামাটি জেলার একজন আছেন। চট্টগ্রামে জেলার মধ্যে নগরী বিভিন্ন এলাকার ২৫ জন এবং সীতাকুন্ড ও পটিয়া উপজেলার একজন করে রয়েছেন।

অপরদিকে, মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করে ৫৪ জনের শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৩ জন নতুন পজেটিভ আর একজন পুরানো রোগীর যার দ্বিতীয়বার নমুনা পরীক্ষায়ও  করোনা রির্পোট পজেটিভ এসেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, এদের মধ্যে নগরীর ৪৯ জন এবং পটিয়া উপজেলার দুইজন, সন্দ্বীপের এক ও হাটহাজারী উপজেলার একজন আছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রাম জেলার সাতকানিয়া ও লোহাগাড়ার মোট ৩৯টি নমুনা পরীক্ষা করে পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে লোহাগাড়ার চারজন ও সাতকানিয়ার একজন রয়েছেন।

এছাড়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইয়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৭০ টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এদের মধ্যে চট্টগ্রামের ২ জন, লক্ষীপুরের ১৫, ফেনীর দুই, নোয়াখালীর একজন আছেন। চট্টগ্রামের দুইজনের মধ্যে দামপাড়া পুলিশ লাইন ও ফিল্ড হাসপাতালের একজন করে আছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে মঙ্গলবার কভিড-১৯ শনাক্তদের মধ্যে সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ছাড়াও তিনজন পুলিশ, চট্টগ্রামের এক সাংবাদিক আছেন। এই পর্যন্ত চট্টগ্রামে মোট ৪১৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৩ জন।