ঘুমিয়ে ঘুমিয়েই হিসাব রাখছেন হিসাবরক্ষণ কর্মকর্তা!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলী তার অফিসের চেয়ারে বসে ঘুমাচ্ছিলেন। আর এ সময় তাঁর টেবিলের সামনে ঘুম ভাঙার অপেক্ষায় বসে আছেন কয়েকজন সেবাপ্রার্থী। কিন্তু কিছুতেই ঘুম ভাঙছিল না সেই কর্মকর্তার। পরে সংশ্লিষ্ট অফিসের পিয়ন আবুলকে ডেকে দেওয়ার জন্য অনুরোধ করা হলে সে বলেন, স্যার ঘুমাচ্ছেন। এখন তাকে ডাকা যাবে না। এর ফলে বেশ বিড়ম্বনায় পোহাতে হয় ওই অফিসে আসা সেবাপ্রার্থীদের।

জানা গেছে, গত মঙ্গলবার বেলা ৩টার দিকে হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলীর অফিসে যান স্থানীয় কয়েকজন। কিন্তু অফিসে ঢুকেই দেখেন ওই কর্মকর্তা তার চেয়ারে বসে ঘুমাচ্ছেন। এ সময় পাশেই থাকা কম্পিউটারে একজন কাজ করছেন আর অফিসের পিয়ন আবুল বসে আছেন। এ সময় উপজেলার পাটিকাপাড়া এলাকা থেকে সেবা নিতে আসা আব্দার রহমান ও তার মামি টেবিলের সামনে চেয়ারে বসে অপেক্ষা করতে থাকেন। কিন্তু বেশ কিছুক্ষণ সময় গড়িয়ে গেলেও ঘুম ভাঙছিল না উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলীর।

এ বিষয়ে সেবা নিতে আসা আব্দার রহমান বলেন, তার প্রয়াত মামা ইমরান হোসেন সরকারি চাকরি করতেন। কিন্তু সম্প্রতি তার পেনশনের বই হারিয়ে যায়। ফলে তার স্ত্রী মোর্শেদা বেগম ভাগিনা আব্দারকে নিয়ে মঙ্গলবার হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে যাই। কিন্তু অফিসে ঢুকেই দেখি হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলী তার চেয়ারে বসে ঘুমাচ্ছেন। বেশ কিছুক্ষণ বসে থাকার পর অফিসের একজন পিয়নকে তাকে ডেকে দেওয়ার জন্য অনুরোধ করি। কিন্তু অফিস পিয়ন আবুল বলেন, স্যার ঘুমাচ্ছেন। এখন ডাকা যাবে না।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মিরু বলেন, ওই অফিসে আসা এক সেবাপ্রার্থী আমাকে বিষয়টি জানায়। ফলে আমি নিজেই গিয়ে দেখি উপজেলা হিসাব কর্মকর্তা তার অফিসের চেয়ারে বসে ঘুমাচ্ছেন। আর টেবিলের সামনে কয়েকজন সেবাপ্রার্থী চেয়ারে বসে আছেন।

হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলী বলেন, আমার শরীর ভালো আছে। আমি অফিসে বসে ঘুমাই নাই।