গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির দাবি রাবি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক, রাবি: ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় জড়িত এবং সহযোগীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনটির আয়োজন করে রাবি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, বঙ্গুবন্ধু ও তার পরিবার নিয়ে পাকিস্তান আমল থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। এখনো এ ষড়যন্ত্র অব্যাহত আছে। এ সকল কুচক্রীরা ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারকে নির্মমভাবে শহীদ করে। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করে দেশ থেকে তার আদর্শ ও অনুসারীদের মুছে দিতে পারবে। কিন্তু তাদের সে চেষ্টা ব্যর্থ হয় বর্তমান প্রধানমন্ত্রীর কারনে। এজন্য তারা ২১ আগস্ট শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা চালায়। মানববন্ধনে বক্তারা এ হামলায় জড়িত ও মদদ দাতাদের দ্রুত সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবি জানান।

মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মজিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, ছাত্র উপদেষ্টা অ্যধাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক হুমায়ন কবীর, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক গোলাম সাত্তার তাপু ও অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, টিএসসিসি’র পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্রসহ প্রশাসনের উধ্বতন কর্মকর্তারা। কর্মসূচিটি সঞ্চালনা করেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য সচিব অধ্যাপক আব্দুল গণি।

 

স/শা