শনিবার , ৩ ডিসেম্বর ২০১৬ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘গ্রামের উন্নয়ন হলেই শহরের উন্নয়ন সম্ভব’

Paris
ডিসেম্বর ৩, ২০১৬ ৪:৫২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেছেন, গ্রামের উন্নয়ন না হলে শহরের উন্নয়ন সম্ভব হবে না।

 

শনিবার জাতীয় প্রেসক্লাবে রূপকল্প-২০২১ অর্জনে ইউপি চেয়ারম্যানের জাতীয় সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমবায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

 

সমবায় প্রতিমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি দেশের সব হাটবাজারে স্যানিটেশন ব্যবস্থা সফল করতে। তবে অন্যদেশের তুলনায় বাংলাদেশের অবস্থা ভালো। ভারতে এখনো শতকরা ৫৭ ভাগ এবং পাকিস্তানে ৪৭ ভাগ মানুষ খোলা পায়খানা ব্যবহার করে। যেখানে বাংলাদেশে মাত্র তিন ভাগ।

 

শতাধিক চেয়ারম্যানের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়ার কথা বলা হচ্ছে। আপনারা চেয়ারম্যানরা সহায়তা না করলে এটা সম্ভব হবে না। কারণ আপনারা একটা ইউনিয়নের এক নম্বর তথা প্রধান ব্যক্তি। এজন্য আপনাদের এগিয়ে আসতে। আর আমাদের প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে কোনো অভাব হবে না। সবকিছুই ঠিকঠাক মতো চলবে।

 

তিনি আরও বলেন, দুর্নীতিমুক্ত থাকতে পারলে ২০২১-এর দরকার হবে না ২০১৯ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সঙ্গে থাকতে হবে সবার দায়িত্ববোধও।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের সভাপতি মাহবুবুর রহমান টুলু।

সূত্র: রাউজিংবিডি

সর্বশেষ - জাতীয়