গোমস্তাপুর ও নাচোলে নেসকোর টানা ৬ দিন বিদ্যুৎ বন্ধের নোটিশ

গোমস্তাপুর প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলায় নর্দার্ন ইলেকট্রিক সাপ্লাই কোম্পানী লি :(নেসকো) টানা ৬ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধের নোটিশ জারি করেছে।আগামী ২০-২৫ এপ্রিল সকাল ৮ থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রতিদিন (৯ ঘন্টা) করে বিদ্যুৎ বন্ধের এ নোটিশ জারি করা হয়।
বুধবার নেসকোর গোমস্তাপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী হাফেজ নাসিম বিন জসিম এ নোটিশ জারি করেন। নোটিশ সূত্রে জানা গেছে, নেসকোর এ বিক্রয় ও বিতরন বিভাগের অধীন গোমস্তাপুর ও নাচোল উপজেলার ৬ টি ফিডার রয়েছে। তার মধ্যে আগামী ২০ ও ২১ এপ্রিল রহনপুর পৌর এলাকায় , ২২ ও ২৩ এপ্রিল নাচোল পৌর এলাকা ও কসবা ইউনিয়নের কিছু অংশ,  ২৪ এপ্রিল গোমস্তাপুর উপজেলার আলিনগর ও বাঙ্গাবাড়ী ইউনিয়ন এবং ২৫ এপ্রিল গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের কিছু অংশে ৯ ঘন্টা করে বিদ্যুৎ সরবরাহ  বন্ধ থাকবে। বৈদ্যুতিক লাইনের আশেপাশের গাছের ডালপালা কর্তনের জন্য এ বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে নোটিশে  উল্লেখ করা হয়েছে। এদিকে, চলতি তীব্র দাবদাহ ও বোরো সেচ মৌসুমে টানা ৬ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধের নোটিশে দুই উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তারা আবহাওয়ার বর্তমান অবস্থায় টানা ৬ দিন বিদ্যুৎ বন্ধ রাখার বিষয়টি কতটুকু যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন তুলেছেন।
এ বিষয়ে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী জানান,সামনে কালবৈশাখী মৌসুমকে সামনে রেখে আমাদের এ ব্যবস্থা নিতে হচ্ছে। তবে রহনপুর ও নাচোল পৌর এলাকায় পানি সরবরাহ স্বাভাবিক রাখতে এর ব্যতয় ঘটতে পারে বলে তিনি জানান। এ বিষয়ে রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান জানান, এভাবে টানা ২ দিন পৌর এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকলে পানি সরবরাহ ব্যাহত হবে। এতে নাগরিকরা সমস্যায় পড়বে।
তিনি  এ বিষয়ে বৃহস্পতিবার নেসকোর সাথে কথা বলবেন বলে জানান। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা জানান,নেসকো বিদ্যুৎ লাইন রক্ষনাবেক্ষনের জন্য এ কাজটা হাতে নিয়েছে। তার উপজেলায় টানা ৪ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধের বিষয়ে তিনিও নেসকোর সাথে কথা বলবেন বলে জানান।