‘গোপন বৈঠক’ থেকে জামায়াত আমিরসহ গ্রেফতার ৮

সিল্কসিটিনিউজ ডেস্ক:

‘গোপন বৈঠক’ থেকে জামায়াতে ইসলামীর থানা আমির ওয়াজেদ আলী শাহ্কেসহ (৬১) আটজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় ৭টি পেট্রলবোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়েছে। র‌্যাবের দাবি, আটককৃতরা গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা করছিলেন।

শুক্রবার বিকালে সাংবাদিকদের কাছে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক আহসান হাবীব।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ রংপুরের সিপিএসসির একটি বিশেষ দল শুক্রবার সকালে নগরীর দামুদরপুর লাবুর মিল বাজার এলাকায় অভিযান চালায়।

এতে গোপন বৈঠক পরিচালনার সময় জামায়াতে ইসলামীর রংপুর সাতগাড়ার সাংগঠনিক থানা আমির ওয়াজেদ আলী শাহ (৩১), মধ্যপীরজাবাদ রহমতপাড়ার এরশাদুল হক (৩৬), রফিকুল ইসলাম (৬০), মতিয়ার রহমান (৫২) ও দামদুরপুর এলাকার মোজাম্মেল হক (৬০), রেদওয়ানুল হক (৩৮), মেরাজুল ইসলাম (৩০) এবং আব্দুল করিমকে (৬০) আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৭টি পেট্রলবোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়।

র‌্যাব কর্মকর্তা আহসান হাবীব আরও বলেন, ওয়াজেদ আলী শাহের বিরুদ্ধে বিভিন্ন সময়ের একাধিক নাশকতার মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে- তারা প্রায় ৭-৮ বছর ধরে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন। বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনাসহ তরুণদের উদ্বুদ্ধকরণ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহের কাজে লিপ্ত থাকার কথা স্বীকার করেছেন তারা।