গোদাগাড়ী সীমান্তে মাদক ব্যবসায়ী মতি গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাঢ়িয়াদহ সীমান্তে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছ।  পরে  তাকে  রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ ওই ব্যক্তির নাম আব্দুল মতিন ওরফে মতি (৩০)। সে গোদাগাড়ীর চর কানাপাড়া এলাকার আনিসের ছেলে এবং তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।

রবিবার দিবাগত রাতে পুলিশের গুলিতে ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়। এরপর সোমবার ভোর চারটার  দিকে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্র মতে, মাদক ব্যবসায়ী মতি দুই পায়ে গুলির আঘাত আছে। সে গেদাগাড়ী সীমান্ত এলাকায় অবস্থান নিয়ে মাদকের নিয়ন্ত্রণ করত। এ নিয়ে পুলিশ রবিবার দিবাগত রাতে অভিযানে গেলে মতির দলবল হামলার চেষ্টা করে। পরে পুলিশের গুলিতে মতি আহত হয়।

পুলিশ আরো জানায়, রবিবার দিবাগত রাত তিনটার দিকে বলিয়াডাইং গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ২০০ গ্রাম হেরোইন ও তিনটি হাঁসুয়া জব্দ করেছে পুলিশ।

জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুর রাজ্জাক খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই ঘটনায় তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এএসপি জানান, রাতে গোদাগাড়ী থানা পুলিশের একটি দল বলিয়াডাইং গ্রামে মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে মতিন পায়ে গুলিবিদ্ধ হলে অন্যরা পালিয়ে যায়।

ঘটনার পর মতিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় হেরোইন ও হাঁসুয়া। তবে মাদক কারবারিদের আগ্নেয়াস্ত্র উদ্ধার করা যায়নি। তিনি আরও জানান, মতিনের বিরুদ্ধে থানায় ১০টি মাদকের মামলা আছে। পুলিশকে আক্রমণ ও হেরোইন উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে আরও দুটি মামলা করা হয়েছে। এ মামলায় তাকে গ্রেপ্তারও দেখানো হয়েছে। বর্তমানে পুলিশের হেফাজতেই তার চিকিৎসা চলছে।

স/আর