গোদাগাড়ী কলেজের অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি অভিযোগ তুলে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে সহকর্মীরা। আজ শুক্রবার সকাল ১১টার দিকে রাজশাহীর সিমান্ত অবকাশে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গোদাগাড়ী সরকারি কলেজের সমাজ কল্যাণ বিভাগে প্রভাষক হান্নান হোসেন। তিনি জানান, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন, আবদুর রহমান কলেজের বহু টাকা আত্মাৎ করেচেন। কলেজের কোন বেঞ্চ না বানিয়ে তিনি ভুয়া বিল-ভাউচার দেখিয়ে দুই লাখ ৪৬৫ টাকা আত্মসাৎ করেছন। কলেজে গভর্নিং বডির সদস্য অয়েজ উদ্দিনী বিশ্বাসের বিরোধিতার কারণে বিল ভাউচারে অনুমোদস েআটকে গেছে। শিক্ষার্থীদের ভর্তি বাতিলে প্রক্রিয়ায়ে সঠিক ভাবে না করে তিনি নগদ টাকা গ্রহণ করেন। যা জাতীয় বিশ্ববিদ্যিালয়ের বিধানের পরিপন্থি।

আবদুর রহমান তার শ্যালক সেলিম হাসানকে গোদাগাড়ী সরকারি কলেজের মনোবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে নিয়োগ দিয়েছে। সেলিম হাসান ২০১৫ সালে ১৯ মার্চ গোদাগাড়ী কলেজে যোগদান করেন। ২০১৬ সালের ২৭ জুন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পশ্চিম বাগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। অধ্যক্ষ আবদুর রহমান তার শ্যালককে গোদাগাড়ী কলেজ থেকে পদত্যাগ না করিয়ে ২০১৬ সালের অক্টোরব মাসে জাতীয়করণ প্রক্রিয়ায় সেলিম হাসানের নাম ও কাগজপত্র মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে পাঠয়া।

এসময় উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ মো. উমরুল হক, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক বিলায়েত আলী, দর্শন বিভাগের প্রভাষক মাইনুল ইসলাম, বাংলা বিভাগের শিক্ষক মঞ্জুরুল রহমান, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক এবিএম কামরুজ্জামান বকুল, বাণিজ্য বিভাগের প্রভাষক আবদুল করিম, বিএম শাখার শিক্ষক মাজাহারুল ইসলাম, বিএম শাখার ইংরেজি বিভাগের শিক্ষক নাজমুদ সাদাত, মনোবিজ্ঞান বিভাগের পদর্শক শিক্ষক ফারুক হোসেন প্রমুখ।

 

স/আ