গোদাগাড়ীর কদম শহর প্রাথমিক বিদ্যালয়ের নতুন গ্রন্থাগার উদ্বোধন

গোদাগাড়ী প্রতিনিধি:
শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারেনা। আর বই হচ্ছে শিক্ষার মুল হাতিয়ার। যে যত বই পড়বে সে তত জ্ঞানি হবে। মানুষের মত মানুষ হতে বইয়ের কোন বিকল্প নেই।

 

মঙ্গলবার গোদাগাড়ী উপজেলার কদম শহর প্রাথমিক বিদ্যালয়ের জন্য নতুন গ্রন্থাগার উদ্বোধন কালে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আহসান-আরা রুবি প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন। এছাড়াও সেখানে মা- সমাবেশ অনুষ্ঠিত হয়। রুবি বলেন একটি শিশুর জন্য মা হচ্ছে তার শিক্ষার প্রথম প্রতিষ্ঠান। একজন মা তার শিশুকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারেন বলে তিনি জানান।

 

তিনি প্রতিটি শিশুকে সময়মত স্কুলে পাঠানো এবং তাদেরকে বাড়িতে লেখাপড়া করানোর জন্য অভিভাবক ও মাদের পরামর্শ প্রদান করেন। সেইসাথে তিনি নিজ অর্থায়নে বই কিনে, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে তুলে দেন এবং উপস্থিত মাদেরকে গ্রন্থাগারের জন্য বই প্রদানের আহবান জানিয়ে গ্রন্থাগারের উদ্বোধন ঘোষনা করেন।

 

গ্রন্থাগার উদ্বোধনী ও মা-সমাবেশে সভাপতিত্ব করেন মফিজ উদ্দিন সরকার। অন্যান্যদের মধ্যে দেওপাড়া ইউপি সদস্য আসাদুল হক, শিক্ষক প্রতিনিধি নজরুল ইসলাম, কদম শহর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিন্নাত রেহানা ও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হকসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
স/শ