গোদাগাড়ীতে রাস্তা বন্ধ করে একটি পরিবারকে গৃহবন্দির অভিযোগ

গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বোগদামারী পিরিজপুর গ্রামে পারিবারিক দন্দ্বের জের ধরে ১৫ দিন থেকে একটি পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। এ বিষয়ে থানায় ও সমাজের বিভিন্ন স্থানে অভিযোগ করেও এর প্রতিকার পায়নি পরিবারটি। ফলে পরিবারটি অন্য গ্রাম ঘুরে বিকল্প পথ দিয়ে যাতাযাত করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গোদাগাড়ী উপজেলার বোগদামারী পিরিজপুর গ্রামের মফিজুল ইসলাম মিঠু ও তার প্রতিবেশি সাজ্জাদ আলীর সাথে দীর্ঘদিন থেকে রাস্তা নিয়ে বিরোধ চলছিল। একে কেন্দ্র করে উভয়ের মধ্যে তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে মফিজুল ইসলাম মিঠুর বাড়ীর সামনে চলাচলের একমাত্র রাস্তা সরকারী খাস জমির উপর ঘর তুলে যাতাযাতের রাস্তা বন্ধ করে দিয়েছেন।

প্রথমে ১৫ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে মফিজুল ইসলাম মিঠুর বাড়ী থেকে বের হওয়ার একমাত্র রাস্তায় সাজ্জাদ আলী ভরাট বালি ফেলে রাস্তা বন্ধ করে দেয়। তার দুদিন পর টিনের ছাউনি তুলে একেবারে রাস্তা বন্ধ করে দিয়েছে এমনকি সরকারী খাস জমির উপর আম গাছ লাগিয়ে ইটের গাথুনি দিয়ে স্থায়ী ভাবে ঘিরে ফেলেছে। ফলে পরিবারটি ১৫ দিন থেকে বর্তমানে রাস্তাবন্দী হয়ে রয়েছে।

এ ঘটনায় গত ১৮ নভেম্বর মফিজুল ইসলাম মিঠু বাদি হয়ে সাজ্জাদ আলীর বিরুদ্ধে প্রেমতুলি পুলিশ তদন্ত কেন্দ্রে ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেন। তারপর থেকে মফিজুল ইসলাম মিঠুকে বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে বলে জানান তিনি।

এ বিষয়ে বিবাদী সাজ্জাদ আলীর ভাই আব্দুর রাজ্জাক বলেন, এই রাস্তার সম্পত্তি আমাদের ক্রয় করা মফিজুল ইসলাম মিঠুকে আমরা প্রতিবেশী হিসেবে ব্যবহার করতে দিতাম কিন্ত এখুন আর দিবনা তাই ঘিরে নিয়েছি।

এ বিষয়ে প্রেমতুলি পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই জাকির হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পরই আমি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করি এবং উভয় পক্ষের কাগজ পত্র দেখে সমঝোতা করার চেষ্টা করছি।

স/অ