গোদাগাড়ীতে মেয়র পদে ঢিলেঢালা ভোট গ্রহণ চলছে, প্রভাব বিস্তারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ- নির্বাচনে সকাল ৮ টা হতে ভোট গ্রহণ শুরু হয়েছে। কেন্দ্র গুলোতে ভোট গ্রহণ শুরু হলেও ভোটারদের উপস্থিত কম লক্ষ্য করা গেছে। গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজ মহিলা কেন্দ্রে সকাল ৯ টায় মোট ২১৮৪ ভোটের মধ্যে ভোট পড়েছে ৭৮ টি। যা শতকরা ৩.৫৭%।

পুলিশ ও আনসার সদস্যদের দায়িত্ব পালনে তৎপর দেখা গেছে। তবে সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বুথ গুলোতে এজেন্টের উপস্থিত দেখা যায় নি। দুই একটা বুথে অন্য প্রতিদ্বন্দ্বি প্রর্থীদের এজেন্ট থাকলেও বাকি বুথ গুলোতে একমাত্র নৌকার সমর্থকদের ছাড়া কারো এজেন্ট দেখা যায়নি।

পুলিশ ও প্রিজাইডিং অফিসারদের সামনে নৌকার পোলিং এজেন্ট ছাড়াও তাদের সমর্থকদের ভোট বুথে ঢুকে ঘোরাঘুরি করছে । ভোটাররা ফিঙ্গার প্রিন্ট দেবার পর আগেই জেজ্ঞাসা করা হচ্ছে কাকে ভোট দেবে। একথার উত্তর না দিলে নিজেরা নৌকায় মেশিনে ভোটের প্রতীক সিলেকশন করে ভোট কনফার্ম করে ভোট কেন্দ্র হতে বের করে দেওয়া হচ্ছে। কেউ প্রতিবাদ করলে ঘাড়ধাক্কাসহ নানান ভাবে হয়রানি করে কেন্দ্র হতে বের করে দেওয়া হয়েছে।

এসব অভিযোগ প্রিজাইডিং অফিসারদের কে দিলেও কোন লাভ হচ্ছে না। ভোট কেন্দ্রের বাইরে নৌকার লোকজন দলবন্ধ ভাবে থাকছে। কে কোন প্রার্থীর সমর্থক তা মুখে দেখে ঢুকতে দেওয়া হচ্ছে । একমাত্র নৌকার ভোটার না হলে কাউকে ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে ন। তাদের সাথে করা হচ্ছে চরম অসজৌন্য মূলক আচরন। এভাবেই চলছে উপ নির্বাচনের ভোট গ্রহণ। নারিকেল গাছ প্রতীকের প্রার্থী সাবেক পৌর মেয়রের স্ত্রী জান্নাতুল ফেরদাউস অভিযোগ করেছেন তার এজেন্টদের বুথে থাকতে দেওয়া হচ্ছে না। জোর করে ভয় দেখিয়ে বের করে দিচ্ছে নৌকার সমর্থক লোকজন।

সহকারী রিটার্নিং অফিসার মো. মশিউর রহমানের নিকট অভিযোগ দিলে তারা বলেন, আপনার এজেন্টদেন আমরা বুথে নিয়ে বসিয়ে আসছি। গোদাগাড়ী পোরসভার ৯ টি ওয়ার্ডে ১৬ টি বুথে মোট ভোটার সংখ্যা ৩২৯০৫ জন, পুরুষ ভোটার১৬৭৫৬, মহিলা ভোটার১৬১৪৯ জন।

স/আর