গোদাগাড়ীতে ব্যবসায়ীর ওপর হামলা: জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি স্বজনদের

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী পশ্চিমপাড়া গ্রামের রাইস মিল ব্যবসায়ী এনায়েতউল্লাহ সূর্যের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবি করেছেন ভুক্তভোগীর স্বজনরা। তাদের অভিযোগ, হামলাকারীরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে এবং প্রাণনাশের হুমকি-ধামকি দিচ্ছে।

আজ সোমবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তোলা হয়। এ সংবাদ সম্মেলন থেকে এ ব্যাপারে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ও রাজশাহী জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সূর্য্যরে স্ত্রী আলতনারা খাতুন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে গত ৩০ ডিসেম্বর পাকড়ী গ্রামের রাইস মিল ব্যবসায়ী ও পাকড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম শেখ তমির উদ্দিনের ছেলে এনায়েতউল্লাহ সূর্যের ওপর অতর্কিত হামলা চালায় স্থানীয় মৃত মনসুর আলীর ছেলে তৌহিদুল ইসলাম ও ফিরোজ হোসেন, মৃত ফজল হকের ছেলে লাভলু ও মৃত জহির উদ্দিনের ছেলে মনির হোসেনসহ অজ্ঞাত আরো কয়েকজন সন্ত্রাসী। বাঁশের লাঠি ও দেশীয় অস্ত্র দিয়ে সূর্য্যকে বেধড়ক মারধর করে। এ সময় আমাকেও লাঞ্ছিত করা হয়। এরপর সূর্য্যরে কাছে থাকা ৩৫ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং এ ব্যাপারে থানায় অভিযোগ করলে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে সন্ত্রাসীরা।

এ সময় আশপাশের লোকজন এগিয়ে এসে গুরুতর আহত সূর্য্যকে উদ্ধার করে। বর্তমানে সে মূমুর্ষ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৫ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

সংবাদ সম্মেলনে আলতনারা খাতুন আরো বলেন, ঘটনার পর থেকে হুমকি ধামকি দেওয়া অব্যহত রেখেছে। রাইস মিলটি উচ্ছেদ করা হুমিক দিচ্ছে। হামলাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী, ভূমিদস্যু ও মাদকাসক্ত। তারা আওয়ামী লীগের নাম ভাঙিয়ে এলাকায় সন্ত্রাসী কর্মকা- চালাচ্ছে। আশপাশের গ্রামের লোকজন বিষয়টি অবগত আছে।

এ হামলার ঘটনায় রোববার রাতে গোদাগাড়ী থানায় লিখিত এজাহার দায়ের করেছি। তবে এজাহার দায়েরের পর এখন পর্যন্ত সন্ত্রাসীদের গ্রেপ্তার করেনি পুলিশ। সংবাদ সম্মেলন থেকে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবি করছি।

স/অ