গোদাগাড়ীতে বজ্রপাতে শিশুসহ দুজন নিহত, আহত-৪

গোদাগাড়ী  প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে বজ্রপাতে শিশুসহ দু’জন নিহত হয়েছে। এছাড়াও একটি মহিষ নিহত হয়েছে।

নিহত শিশু মোঃ আব্দুল্লাহ (৭) গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের চান্দলায় গ্রামের আব্দুল গণির ছেলে।নিহত অপরজন হলেন, গোদাগাড়ী উপজেলার শিমলা গ্রামের ময়েদ আলীর ছেলে সেলিম (৩০)।

এই সময় অপর চারজন কৃষক আহত হয়েছে। আহতরা হলো, একই গ্রামের ওবাইদুর রহামানের ছেলে খৈবুর রহমান (৩৬) ও শ্রী নগেনের ছেলে শ্রী কৃষণ শীল।

জানা যায়, গোদাগাড়ী উপজেলার শিমলা গ্রামের ময়েদ আলীর ছেলে সেলিম (৩০) নামের এক কৃষক মাঠে ধান কাটার কাজ করার সময় বজ্রপাতে নিহত হন। এসময় দুজন কৃষক জ্ঞান হারিয়ে ফেলে। পরে জ্ঞান ফিরলে তারা আপন আপন বাড়ি ফিরে যান বলে গোদাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রুহুল আমিন জানান।

গোদাগাড়ী উপজেলা প্রকল্পবাস্তবায়ন ও উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার দুুপুর ১ টা ১০ মিনিটের দিকে হঠাৎ আকাশ মেঘলা দেখা দেয় ফলে চারিদিন আঁধার হয়ে আসে ও মেঘ ডাকে। এই সময় মাঠ হতে ধান এনে বাড়ীর উঠানে আঙ্গিনায় রাখা হচ্ছিলো । নিহত শিশু আব্দুল্লাহ সেখানে খেলা করছিলো। এই সময় আকাশ হতে হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই শিশুটি ও একটি মহিষ মারা যায়। ধান মারার কাজে নিয়োজিত অপর দুজন কৃষকও আহত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান বজ্রপাতে মারা যাওয়ার ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, তাৎক্ষণিক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শিমুল আকতার কে বিষয়টি জানানো হয়েছে । নিহতর পরিবারকে ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে এবং পরে আরো বরাদ্দ পেলে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানান

স/আর