গোদাগাড়ীতে পরীক্ষা চলাকালে ছাদের প্লাষ্টার খসে ৫ছাত্রী আহত

গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়ে শ্রেণী কক্ষের ছাদের প্লাষ্টার খসে ৫ ছাত্রী আহত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১১টায় পরীক্ষা চলাকালীন সময় এ দুর্ঘটনা ঘটে।

আহত ছাত্রীরা হলেন, ১০ম শ্রেণীরফারহানা আকতার ইভা, মানসুরা খাতুন, মাসুরা খাতুন, মিতু খাতুন ও ৬ষ্ঠ শ্রেণীর সাবিবা খাতুন বৃষ্টি।

বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রী জানায়, জরার্জিণ ঝুকিপূর্ণ ভবনের শ্রেণী কক্ষে প্রতিদিনের ন্যায় অংক পরীক্ষা দিতে বসে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। পরীক্ষা চলাকালিন সময় হঠাৎ ছাদের প্লাষ্টার খসে পড়ে ছাত্রীদের উপর। এতে করে ওই ৫ ছাত্রী আহত হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ী পাঠিয়ে দেওয়া হয়।

এদিকে ওই ভবনের ছাত্রছাত্রীর বিষয়টি জানার পর ভবন ভেঙ্গে পড়া আতংকে পরীক্ষা দেয়া বাদ দিয়ে শ্রেণীকক্ষ থেকে বেড়িয়ে পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত বিদ্যালয় পরিদর্শনে আসেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ মোহাম্মদ ও সংশ্লিষ্টইউপি সদস্য আসাদুল হক।

সরজমিনেগিয়ে দেখাযায় জরার্জিন, ভঙ্গুর ও ঝুকিপূর্ণ ভবনে চলছেপরীক্ষা। ছাত্র ও ছাত্রীরা বলেন এ ভবনে চলে আমাদের পাঠদান। ভয়ে ও আতংকের মধ্যে আমাদের ক্লাস করতে হয়।

অনুসন্ধানে জানাযায়, ১৯৭০ ইংসালে বিদ্যালয়টি স্থাপিত হওয়ার পর ১৯৭৪ সালে ভবনটি নির্মান হয়। ভবনটি দ্বিতীয়তলা করার উপযোগী না হলেও ১৯৮২ ইং সালে ২য় তলা নির্মান করা হয়। বর্তমানে ভবনটির প্রতিটি শ্রেণীকক্ষ ফেটে ও চটে গেছে। সানসেট ভেঙ্গে ঝুলন্ত অবস্থায় আছে। এমনকি গত বুধবারের অতিবৃষ্টিতে ভবনটির এক অংশ দেবে গেছে। যে কোন সময় ভবনটি ভেঙ্গে বড়ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

বর্তমানে বিদ্যালয়ে ৯ শ’৮৫ জন ছাত্রছাত্রী লেখা পড়া করে। শ্রেণী কক্ষ মাত্র ১১ টি। শ্রেণী কক্ষের অভাবে পাঠদান ব্যাহত হয় বলে জানাই বিদ্যালয়ের শিক্ষকরা।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:কামরুজ্জামান বলেন, প্লাষ্টার খসে ছোট দুর্ঘটনা ঘটেছে। ভবনের যে অবস্থা যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। তিনি বলেন শ্রেণী কক্ষের অভাবে ঝুকিপূর্ণ ভবনে পাঠদান চালাতে হচ্ছে।

স/অ