গোদাগাড়ীতে নিরাপদ দূরুত্ব বাজায় না রাখায় তিন ফার্মেসীকে জরিমানা

গোদাগাড়ী প্রতিনিধিঃ
করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার আস্মকায় নিরাপদ দূরুত্ব বজায় রাখতে সরকারী সিদ্ধান্ত মোতাবেক হাসপাতাল, ঔষধের দোকান, নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দোকানের সামনে তিন ফুট দূরুত্বে বৃত্ত অংকন করা হয়েছে। আর এই বৃত্ত না থাকার করণে রাজশাহীর গোদাগাড়ীতে তিন ঔষুধ ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

রাজশাহীর গোদাগাড়ীতে সব ধরনের দোকানপাট, হাট,বাজারসহ পশু হাট বন্ধ রয়েছে। জনশূণ্য রয়েছে গোদাগাড়ীর উপজেলা সদরসহ সকল হাটবাজার গুলো।

তবে ভিন্ন চিত্র দেখা যায় উপজেলার রাজাবাড়ী হাটে সপ্তাহিক হাট হিসেবে সংক্ষিপ্ত ভাবে হাট বসে সেখানে। এ অবস্থায় গিয়ে হাজির হয় উপজেলা নির্বাহী মাজিস্ট্রেট নাজমুল ইসলাম সরকার। সাথে সাথে মাইকিং করে হাট বন্ধ করে দেন নির্বাহী মাজিস্ট্রেট এবং তিনটি ঔষুধের ফার্মেসীতে নিরাপদ দুরুত্ব বজায় রেখে ঔষুধ বিক্রি না করার দায়ে তিনজনকে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী মাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম সরকার জানান, করোনা ভাইরাস থেকে জনগনকে রক্ষা করতে সরকারী সিদ্ধান্ত মোতাবেক সব ধরনের ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। গোদাগাড়ীর বিভিন্ন এলাকায় জনগনকে সচেতন করতে মাইকিং করা হয়েছে। বিদেশ ও ঢাকা ফেরত ব্যক্তিদের বাড়ি থেকে বাইরে বের না হয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানান।

উপজেলার বিভিন্ন এলাকায় সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসন ও মডেল থানা পুলিশের সহযোগীতায় বিভিন্ন ইউনিটে ভাগ হয়ে বিভিন্ন ইউনিয়নে মোটরসাইকেল মহড়া ও জনগনের মাঝে সচেতচনতা বৃদ্ধির লক্ষে এ অভিযান অব্যাহত রয়েছে। তারপরেও রাজাবাড়ী হাট চালু রেখেছে সেটি সাথে সাথে বন্ধ করা হয়েছে। এবং তিন ব্যবসায়ী জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

স/অ