বুধবার , ১৭ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে টমেটো চাষীদের সাথে মতবিনিময়

Paris
আগস্ট ১৭, ২০১৬ ৯:০০ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ীতে বীজ বাজারজাতকারী কোম্পানী, বীজ ডিলার, সার ডিলার, বালাইনাশক ডিলার ও কৃষকদের সাথে টমেটো বীজ ক্রয়-বিক্রয়, উৎপাদন ও মার্কেটিং বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে উপজেলা কৃষি অফিস হলরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ খালিদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ইসহাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান, পৌর আওয়ামীলীগের সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউজ্জামান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আলমগীর কবির তোতা, গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল বাতেন।

উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিকুর রহমানের সঞ্চালনায় উপজেলা কৃষি  সম্প্রসারণ কর্মকর্তা মোসাঃ মরিয়ম খাতুন টমেটো বীজ উৎপাদন, বিক্রয়, বিপনন, বাজারজাতকরণ, রোগবালাইসহ বিভিন্ন দিক নিয়ে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন।

পরে সকলের সাথে খোলামেলা মতবিনিময় সভায় টমেটো চাষ ও বাজারজাতের জন্য কৃষকদের জন্য যেসব বিষয়গুলো ইতিবাচক ও ক্ষতিকর তা তুলে ধরা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের সারবীজ মনিটরিং কমিটির মাধ্যমে টমেটো চাষ থেকে শুরু করে বাজারজাতকরণ নিয়ে কোন অনিয়ম হলে তা আইনগত ব্যবস্থা নেওয়ার মতামত উঠে আসে।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর