বুধবার , ২৭ সেপ্টেম্বর ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে এক জালিয়াত চক্রের বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ

Paris
সেপ্টেম্বর ২৭, ২০১৭ ৪:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর গোদাগাড়ীর কমলাপুর মৌজায় প্রায় দুই একর জমি ভুয়া কাগজ করে দখলের চেষ্টা করছে একটি জালিয়াতি মহল। তাদের বিরুদ্ধে সহকারী কমিশনার ভূমির কাছে অভিযোগও দেয়া হয়েছে। কিন্তু জালিয়াতি ধরা পড়ে যাওয়ার ভয়ে কমিশনার একাধিবার তাদেরকে সাক্ষাতের জন্য ডাকলেও তারা আসেন নি। কিন্তু বিভিন্নভাবে ভূমির আইনানুগ দখলদারদের হুমকি দিয়ে যাচ্ছেন।

বুধবার রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দুই ভুক্তভোগী আনোয়ারুল ইসলাম ও নজরুল ইসলাম জানান, তারা ১৯৬২ সালে সরকারের কাজ থেকে দুই একর জমি লিজ গ্রহণ করেন। নিয়মিত লিজের টাকা পরিশোধ করেছেন। জমি তাদের দখলেও রয়েছে। কিন্তু হঠাৎ করেই জেলার পুঠিয়ার নজরুল ইসলাম, আব্দুল আজিজ, ওবায়দুল্লাহসহ ছয় জন ওই জমির ভুয়া দলিল তৈরি করে ক্রয়সূত্রে মালিক বলে দাবি করছেন। কিন্তু ওই জমি যাদের কাছ থেকে ক্রয় করা হয়েছে বলে তারা দাবি করছেন সেই মানুষগুলোর অস্তিত্ব পাওয়া যায় নি।

সংবাদ সম্মেলনে তারা আরো জানান, জালিয়াত চক্রের বিরুদ্ধে তারা সহকারী কমিশনার ভূমির কাছে লিখিতভাবে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে ভূমি কমিশনার বিবাদিদের এবং বাদিদের নোটিশ দিয়ে বৈঠকে ডাকেন।

বাদিরা বৈঠকে উপস্থিত হলেও জালিয়াতি চক্রের কেউ আসে নি। তারা বৈঠকে আসে না কিন্তু রাজনৈতিক প্রভাবকে কাজে লাগিয়ে ভয়ভীতি দেখাচ্ছে এবং ভূমি ছেড়ে দেয়ার জন হুমকি দিচ্ছে। ওই জমি তারা বিক্রি করারও পাঁয়তারা করছে। তারা সংবাদ সম্মেলন থেকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও ভূমিমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর