গোদাগাড়ীতে অ্যানথ্রাক্স রোগে ৮ জন আক্রান্ত

আব্দুল বাতেন, গোদাগাড়ী:

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় অ্যানথ্রাক্স রোগে ৮ জন আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

 

  • আক্রান্তরা হলেন, গোদাগাড়ী উপজেলা মোহনপুর ইউনিয়নের মাকরান্দা গ্রামের সোলেমান আলীর ছেলে এমরান (৫০), আব্দুর রহমানের ছেলে মিজানুর (৪৭), আব্দুর রহিম এর তিন ছেলে রফিকুল (৩৫), শফিকুল (৩২), মফিজুল (২৮) ও মেয়ে রওশন আরা (৫৫), লুৎফর রহমানের ছেলে রুহুল (৫০), আব্দুস কুদ্দুস এর ছেলে টুটুল (২৮),

গত ১৩ সেপ্টম্বর ঈদ-উল-আযহার দিন উপজেলা মোহনপুর ইউনিয়নে মাকরান্দা গ্রামে একটি মহিষ কোরবানী করা হয়। অ্যানথ্রাক্স রোগে আক্রান্ত কোরবানী কৃত মহিষের মাংস কাটা, নাড়া চাড়া ও খাওয়ার কারনে তারা আক্রান্ত হয়ে পড়ে। শরীরে রোগের লক্ষণ দেখা দিলে রোগে আক্রান্ত এমরান, মিজানুর, শফিকুল ও রুহুল গোদাগাড়ী প্রেমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের চিকিৎসা প্রদান করেন, পরে উন্নত চিকিৎসা প্রদানের জন্য তাদের রাজশাহী মেডিকেলে প্রেরণ করা হয়।

 

গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জাহাঙ্গীর আলম উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দিয়ে এসব অবগত করেন।

 

বাকিদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং রোগ যাতে না ছড়ায় সে জন্য বিভিন্ন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে ডাঃ জাহাঙ্গীর আলম জানান।

স/অ