গোদাগাড়ীতে বিএমডিএ’র সেই অপারেটর সাখাওয়াত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

ধানের জমিতে পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যার ঘটনায় গোদাগাড়ীর কদম শহর থেকে গভীর রাতে বিএমডিএ’র সেই অপারেটর সাখাওয়াত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে গোদাগাড়ী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এর আহে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘটু গ্রামের দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি গভীর নলকূপের পানি না পেয়ে আত্মহত্যা করেন। এ ঘটনায় অপারেটর সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানায়, রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বহুল আলোচিত সেচের পর্যাপ্ত পানি না পাওয়ায় দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার ঘটনায় রুজুকৃত আত্মহত্যার প্ররোচনা প্রদান মামলার পলাতক আসামী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপের অপারেটর মো: সাখাওয়াত হোসেন (৩০), পিতা- মৃত হারুন, সাং -ঈশ্বরীপুর, থানা- গোদাগাড়ী, জেলা: রাজশাহী আটক করেছে গোদাগাড়ী থানা পুলিশ। শনিবার দিবাগত রাত একটার দিকে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) দিকনির্দেশনায় গোদাগাড়ী থানার চব্বিশনগর এলাকা থেকে তাকে আটক করা হয়। মামলা হওয়ার পর থেকেই তিনি পলাতক ছিলেন। সেচের পানি না পেয়ে দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার ঘটনাটি রাজশাহীসহ সারাদেশে আলোড়ন সৃষ্টি করে।

স/আর