গোতাবায়ার বিরুদ্ধে বিক্ষোভে নেতৃত্ব দেওয়া একজন গ্রেফতার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

শ্রীলঙ্কায় এবার ধরপাকড় শুরু হয়েছে সম্প্রতি ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বিরুদ্ধে আন্দোলনকারীদের। প্রেসিডেন্টের গোতাবায়ার বিরুদ্ধে বিক্ষোভে নেতৃত্ব দেওয়া ধ্বনিজ আলিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা।

দেশটির পুলিশ বলছে, ধ্বনিজ আলি ফ্লাইটে করে দুবাই যাওয়ার চেষ্টা করছিলেন। এসময় তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে শ্রীলঙ্কার রূপবাহিনি কর্পোরেশনে অনুপ্রবেশের অভিযোগ এবং গত ১৩ জুলায়ের ঘটনা সম্প্রচার করেতে দেখা যায়।

গোতাবায়ার বিরুদ্ধে বিক্ষোভে নেতৃত্ব দেওয়া একজন গ্রেফতার

পুলিশের গণমাধ্যম শাখা জানিয়েছে, তার বিরুদ্ধে সন্দেহভাজন হিসেবে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।

এদিকে, তাকে গ্রেফতারের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

অর্থনৈতিক সংকটের জেরে সম্প্রতি ব্যাপক বিক্ষোভ শুরু হয় দেশটিতে। হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্টের প্যালেসে ঢুকে পড়েন। বাধ্য হয়ে সামরিক বিমানে করে দেশ ছেড়ে পালিয়ে যান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। রাজাপাকসে পালিয়ে মালদ্বীপে যান প্রথমে। এরপর সেখান থেকে সিঙ্গাপুরে যান তিনি। এর আগে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের ভাই ও সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করতে বাধ্য হন।

শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকটের জন্য রাজাপাকসে পরিবারকে দায়ী করছে বিক্ষোভকারীরা। ১৯৪৮ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা পাওয়ার পর এমন সংকট দেখেননি, বলছেন তারা।

দেশটিতে নতুন প্রেসিডেন্টের দায়িত্ব নিয়েছেন রনিল বিক্রমাসিংহে। নতুন প্রধানমন্ত্রীও পেয়েছে শ্রীলঙ্কার মানুষ। তবে সংকট এখনো কাটেনি। এরই মাঝে খবর চাওড় হয়েছে, দেশে ফিরছেন সদ্য সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে।

 

সুত্রঃ জাগো নিউজ