গোদাগাড়ীতে মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকাল ৪টার দিকে উপজেলার প্রেমতলীর খেতুরে নিম্ন আয়ের (ভ্যান-রিক্সা চালক) প্রায় শতাধিক মানুষের মাঝে চাল, ডাল, তেল, আলু, চিনি, লবণ, ছোলা, মুড়িসহ নিত্যপ্রয়োজনীয় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন- প্রকৌশলী এ কে এম খাদেমুল ইসলাম, প্রকৌশলী মীর্জা মোহতাছিম বিল্লাহ, বিশিষ্ট সমাজসেবী মো. মর্তুজা রেজা কোরাইশী, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ রাজশাহী মহানগরীর সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, বীর মুক্তিযোদ্ধা ইমরান আলী, প্রকৌশলী মুফতি মাহমুদ রনি প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারবর্গ, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে যেমন পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, বঙ্গবন্ধু রেল সেতুসহ উন্নয়ন কাজের সফলতা তুলে ধরা হয়।

জানতে চাইলে সাবেক ছাত্রলীগ নেতা প্রকৌশলী মুফতি মাহমুদ রনি বলেন, আমাদের মূল লক্ষ্যে হচ্ছে রাজশাহীর ছিন্নমূল অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে তাদের কল্যানে কাজ করে যাওয়া। আমরা মূলত বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি বঙ্গবন্ধু যেমন সারাটি জীবন দেশের নিপীড়িত অসহায় মানুষের ভাগ্যে উন্নয়নে কাজ করে গেছেন ঠিক তেমনিভাবে আমরা মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দ অসহায় মানুষের ভাগ্যে উন্নয়নে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসে আমরা গোদাগাড়ীতে প্রায় শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করেছি।

তিনি আরও বলেন, এর আগেও রাজশাহীর বিভিন্ন স্থানে অসহায় ও ছিন্নমূল মানুষদের মাঝে কম্বলসহ শীতবস্ত্র বিতরণ করেছি। করোনাকালে যখন মানুষ খাবারের জন্য হা-হা-কার করছিল তখন মুজিব আদর্শে প্রকৌশলীবৃন্দ দিনমজুর, খেটে-খাওয়া, নিম্ন আয়ের অসহায় মানুষদের মাঝে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণ করেছি। আমরা ভবিষ্যতেও অসহায় মানুষদের মাঝে সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখবো বলে আশা রাখি।

এএইচ/এস