গেইলের ক্যারাম খেলা দেখলে না হেসে পারবেন না!

আইপিএল ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। ব্যাট হাতে তাঁর ঝড় দেখার জন্য অধীর অপেক্ষায় থাকেন দর্শকরা। শুক্রবার (৩০ এপ্রিল) আমেদাবাদে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বিরুদ্ধে খেলতে নামছে গেইলের পাঞ্জাব। তবে কি আজ গেইল ঝড় দেখা যাবে? উত্তর পাওয়া যাবে পরে। তবে মাঠের বাইরেও যে গেইল বিনোদন দিতে কম যান না সেটার প্রমাণ মিলল তাঁর ‘বিল্লো রানি’ গানে কোমর দোলানো ও ক্যারাম বোর্ড খেলায়।

গেইল থাকলে দলের পরিবেশটা বদলে যায়। মাঠের ভেতরে-বাইরে একজন পুরোদস্তুর এন্টারটেইনার ইউনিভার্স বস। গেইলের ব্যাটিং স্কিল নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। সবাই জানেন ব্যাট হাতে বাইশ গজে তিনি কতটা বিধ্বংসি। তবে ক্যারাম খেলায় কিন্তু গেইল একেবারেই আনকোরা।

নিজেদের সোশ্যাল মিডিয়াতে গেইলের ক্যারাম খেলার একটি ভিডিও পোস্ট করেছে টিম পঞ্জাব। যেখানে নিজের বেসের গুটি ফেলতে গিয়েও ঘাম ছুটেছে ক্রিস গেইলকে। একবার নয় বেশ কয়েকবার নিজের আঙুল কিভাবে রাখবেন সেটাই বুঝে উঠতে পারছিলেন না তিনি। যা দেখে গেইলের ক্যারাম খেলার দক্ষতা সম্বন্ধে সকলেই বুঝতে পারবেন।

তবে যেই খেলা গেইল জানতেনই না, সেই খেলা শুনে ও দেখে রপ্ত করেছেন তিনি। যেই লক্ষ্য নিয়ে ক্যারাম বোর্ডের সামনে বসেছিলেন শেষ পর্যন্ত সেটা সম্পূর্ণ করলেন। নিজের বেসের কালো গুটিকে পকেটে ফেলে তবেই ছাড়লেন। আর তারপর শুরু হল গেইলের সেলিব্রেশন। একেবারে ছোট বাচ্চার মতো আনন্দ করেলন। যা দেখে আপনিও বাইশ গজের বিধ্বংসী গেইলের সঙ্গে গুলিয়ে ফেলবেন।

শুধু ক্যারাম খেলাই নয় ‘বিল্লো রানি’ গানে কোমর দোলাতেও দেখা গেল ক্রিস গেইলকে। যা নিজেদের সোশ্যাল মিডিয়াতে দিলেন পঞ্জাব কিংসের টিম ম্যানেজমেন্ট। যা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

আসলে মাঠের মধ্যে হোক কিমবা মাঠের বাইরে গেইল হলেন সম্পূর্ণ এন্টারটেইনার। এই দুই ভিডিও তারই প্রমাণ দেয়।

 

সুত্রঃ কালের কণ্ঠ