শনিবার , ২৭ জুলাই ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গুলি খাওয়া ট্রাম্পকেই জিজ্ঞাসাবাদ করবে এফবিআই

Paris
জুলাই ২৭, ২০২৪ ১১:০৬ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

সম্প্রতি নির্বাচনী প্রচারণায় গিয়ে গুলিবিদ্ধ হন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি। এবার তাকেই জিজ্ঞাসাবাদ করবে ফেডারেল ব্যুরো ইনভেস্টিগেশন (এফবিআই)।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, ট্রাম্পকে হত্যাচেষ্টার তদন্তের দায়ভার পড়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের ওপর। তারা এ ঘটনায় আলামত ও বুলেটের বিষয়ে তথ্য সংগ্রহ করছে। সেই সঙ্গে তদন্তের অংশ হিসেবে ডোনাল্ড ট্রাম্পকেও জিজ্ঞাসাবাদ করবে সংস্থাটি।

এ বিষয়ে এফবিআই প্রধান ক্রিস্টোফার রে বলেন, ‘হত্যাচেষ্টার ঘটনায় ট্রাম্পকেও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।’

এফবিআই জানায়, ট্রাম্প যেহেতু অপরাধের শিকার তাই তাকে স্বাভাবিক প্রক্রিয়ায় কিছু প্রশ্ন করা হবে। তাছাড়া সংস্থাটি পরীক্ষা-নিরীক্ষা করে যা পেয়েছে তা সবসময়ই ট্রাম্পকে হত্যা চেষ্টা বলে মনে করে আসছে।

এছাড়া হত্যাচেষ্টার আলামত এবং যে বুলেট দিয়ে হামলা চালানো হয়েছে তা নিয়েও তথ্য সংগ্রহ করা হচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি।

তবে সংস্থাটির এমন পদক্ষেপের কঠোর সমালোচনা করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় নিজের মালিকানাধীন সামজিক মাধ্যম ট্রুথে ট্রাম্প বলেন, ‘কোনো কাঁচ কিংবা বুলেটের খোসা নয়।’

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, বুলেটে কান ছিদ্র হয়ে ক্ষত তৈরি হয়েছে ট্রাম্পের। আর কিছুই না।

সম্প্রতি এক বিবৃতিতে এফবিআই বলেছে, আক্রমণের দিন থেকেই এফবিআই একটি বিষয়ে স্পষ্ট ছিল যে, গুলিটি সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে হত্যার জন্য করা হয়েছিল। যার ফলস্বরূপ তিনি আহত হয়েছেন, পাশাপাশি একজন সাহসী পিতার মৃত্যু হয়েছে এবং আরও বেশ কয়েকজন আঘাত পেয়েছেন।

ঘটনাস্থল থেকে এফবিআইর তদন্ত দল বুলেটের টুকরোসহ প্রমাণ সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছে এবং তদন্ত অব্যাহত রয়েছে। অপরদিকে ট্রাম্পের আঘাত সম্পর্কিত বিষয়ে মেডিকেল বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি। যে ডাক্তাররা তার চিকিৎসা করেছিলেন তারা ডোনাল্ড ট্রাম্প বিষয়ে কোনো প্রশ্নের উত্তর দিতে ইচ্ছুক নন।

এদিকে ট্রাম্পের প্রচারণা টিমের হোয়াইট হাউসের সাবেক চিকিৎসক রনি জ্যাকসনের একটি বক্তব্য প্রকাশ্যে এনেছে যেখানে তিনি বলেছেন, এটি একটি বুলেট ছিল- আমি ক্ষত দেখেছি।

পুরো বিশ্ব যেভাবে রিপোর্ট করেছে এবং প্রত্যক্ষ করেছে যে, আততায়ীর দ্বারা ব্যবহৃত একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল থেকে ট্রাম্পের ডান কানে বন্দুকের গুলি লেগেছিলো, রনি জ্যাকসনও সেই তত্ত্ব স্বীকার করছেন।

রনি জ্যাকসন বলেন, ‘বুলেটটি একটি ২ সেন্টিমিটার চওড়া ক্ষত তৈরি করেছিল, যা ট্রাম্পের কানের কার্টিলাজিনাস পৃষ্ঠ পর্যন্ত প্রসারিত হয়েছিল, যার জেরে সাবেক প্রেসিডেন্টের উল্লেখযোগ্য রক্তপাত হয়েছিল। কিন্তু ক্ষতে কোনো সেলাইয়ের প্রয়োজন পড়েনি।’

ট্রাম্পের গুলিবিদ্ধ হওয়ার ঘটনা নিয়ে ডেমোক্রেটিক সদস্য ড্যান গোল্ডম্যান বলেন, ‘আমরা কোনো মেডিকেল রেকর্ড দেখিনি। আমাদের কাছে কোনো নিরপেক্ষ ডাক্তার নেই যিনি এ বিষয়ে কিছু বলতে পারেন।’

সর্বশেষ - আন্তর্জাতিক