বৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর ২০২১ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গুপ্তহত্যার পরিকল্পনা, করোনা বিধিনিষেধ বিরোধীদের বাড়িতে অভিযান

Paris
ডিসেম্বর ১৬, ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ

জার্মানির স্যাক্সনি রাজ্যের মুখ্যমন্ত্রী মিশায়েল ক্রাচমারকে গুপ্তহত্যার পরিকল্পনা করা হচ্ছে, এমন সন্দেহে বেশ কয়েকজন করোনার বিধিনিষেধের বিরোধীদের বাড়িতে অভিযান চালিয়েছে জার্মান পুলিশ। সন্দেহভাজনদের কয়েকজনের বন্দুক বা তীর-ধনুক রয়েছে বলে জানা যাচ্ছে।

স্যাক্সনি রাজ্যের পুলিশ ড্রেসডেন শহরে বেশ কয়েকটি ঠিকানায় বুধবার অভিযান চালায়। রাজ্যটির মুখ্যমন্ত্রী ক্রাচমার এবং রাজ্য সংসদের অন্যান্য সদস্যের অনলাইনে হুমকি দেয়ার ঘটনার পর পুলিশের এই সক্রিয়তা দেখা গেল।

সন্দেহভাজনরা সহিংস কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পনা করছিল বলে পুলিশের বিশ্বাস করার কারণ ছিল। অভিযানের বিষয়ে টুইটারে বেশ কয়েকটি টুইট করেছে স্যাক্সনি পুলিশ।

জার্মানির নতুন চ্যান্সেলর ওলাফ শলৎস এর আগে এক বক্তব্যে জানান যে ‘সহিংস কোনো ক্ষুদ্র সংখ্যালঘু গোষ্ঠীকে তাদের মতাদর্শ পুরো সমাজের উপর চাপিয়ে দেয়ার সুযোগ দেয়া হবে না’।

জার্মানির পাবলিক ব্রডকাস্টার জেডিএফ-এর অনুসন্ধানী টিভি শো ‘ফ্রন্টেলে’ একটি প্রতিবেদন প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসে রাজ্য কর্তৃপক্ষ। এতে দেখোনা হয় যে করোনা বিধিনিষেধের বিরোধী একটি চক্র স্যাক্সনির মুখ্যমন্ত্রীকে হত্যার হুমকি দিচ্ছে অনলাইনে।

‘ড্রেসডেন অফলাইন নেটওয়ার্ক’ নামের একটি গ্রুপ থেকে এরকম হুমকি দেওয়া হচ্ছিল, যেটির সদস্য সংখ্যা একশ ত্রিশজন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

রাজ্যের আঞ্চলিক গোয়েন্দা সংস্থা ‘এলকেএ’-কে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে কেননা গ্রুপটির কিছু সদস্য টেলিগ্রামের মতো বিভিন্ন চ্যাট ফোরামে নিজেদের কাছে আগ্নোয়াস্ত্র বা তীর-ধনুকের মতো শিকারের অস্ত্র রয়েছে বলে লিখেছেন।

এলকেএ-এর মুখপাত্র টম বের্নহার্ট এই বিষয়ে বলেন, ‘‘‘ফ্রন্টালে’ প্রকাশিত প্রতিবেদনের সূত্র ধরে এলকেএ আজকের অভিযান পরিচালনা করছে। একইসঙ্গে একটি সম্ভাব্য মারাত্মক অপরাধ নিয়ে তদন্ত চলমান রয়েছে।”

উল্লেখ্য, স্যাক্সনির রাজধানী ড্রেসডেনে সম্প্রতি করোনা নিয়ে সরকারের নীতি ও টিকার সমালোচনা করে অসংখ্য প্রতিবাদ কর্মসূচি দেখা গেছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক