গুজব ছড়িয়ে আত্মগোপনে যান তিথি : সিআইডি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

সামাজিক যোগাযোগমাধ্যমে হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে বহিষ্কৃত ছাত্রী তিথি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এড়াতে তিথি সরকার নিখোঁজ হওয়ার গুজব ছড়িয়ে আত্মগোপনে যান বলে জানিয়েছে সিআইডি।

আজ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় সিআইডি সাইবার পুলিশের ডিআইজি জামিল আহমেদ। তিনি জানান, সিআইডির তদন্তে দেখা যায়, জাগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকার বিভিন্ন সময় ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট শেয়ার করতেন। এরপর নিজেই নিখোঁজ হওয়ার গুজব ছড়িয়ে আত্মগোপনে চলে যান। পরে তিথি সরকারকে সাইবার পুলিশ নরসিংদী থেকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিথি সরকার ছাড়াও গ্রেপ্তার হওয়া তার স্বামী শিপলু মল্লিক ও নিরঞ্জন সরকার নামের অপর ব্যক্তি ঘটনার দায় স্বীকার করেছে।

সপ্তাহখানেক আগে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তিথি সরকারের হাত-পা বাঁধা লাশ সিআইডির মালিবাগ কার্যালয়ে পড়ে আছে’, এমন খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

গত ৫ নভেম্বর ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে তিথির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মামলার অভিযোগে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিথি সরকার গত ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে নিজের ফেসবুক পেজ থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কটূক্তি করেছেন।

 

সূত্র: আমাদেরসময়