‘গুচ্ছগ্রাম উন্নয়নের ধারায় এসেছে’ : যুগ্ন সচিব তোফাজ্জল হোসেন

আমানুল হক আমান, বাঘা:
বর্তমান সরকারের প্রচেষ্টায় গুচছগ্রাম ও আশ্রয়ন কেন্দ্রকে উন্নয়নের ধারায় নিয়ে আসা হয়েছে। বর্তমান সরকার উন্নয়নের ধারাবাহিকতায় প্রথমে গ্রামকে প্রাধান্য দিয়েছেন। এই ক্ষেত্রে যাদের জায়গা জমি নেই, তাদের কথা ভেবে প্রতি উপজেলায় সরকারি খাস জমিতে নতুন করে আরো কিছু মানুষের জন্য বসবাসের সুযোগ সৃষ্টি করা হবে।

 

সোমবার সকালে রাজশাহীর বাঘা উপজেলার মহদীপুর গুচ্ছগ্রামের ৪১টি পরিবারের সাথে সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কমরত মহাপরিচালক (যুগ্ন সচিব) তোফাজ্জল হোসেন উপরোক্ত কথা বলেন।

 

মতবিনিময় সভায় তিনি গুচছগ্রামে বসবাসকারীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সেবা দেয়া আমাদের দায়িত্ব। তবে কোন ক্রমেই জনসংখ্যা বৃদ্ধি করা যাবে না। এছাড়া লেখা পড়ার কোন বিকল্প নাই। সন্তানদের লেখা-পড়ার বিষয়ে সবচেয়ে বেশি সতর্ক থাকতে হবে। পাশাপাশি হাস মুরগী, গরু-ছাগর পালন এবং প্রত্যেকের কর্ম সংস্থানের বিষয়ে গুরুত্ব আরপ করার আহবান জানান।

 
গুচছ গ্রামের রাস্তা পাকা করণ ,বিদ্যুত সরবরাহ, খাল ভরাট করার আস্বাস দেন। মতবিনিময় শেষে সাতটি পরিবারের মাঝে এক বান্ডিল করে ঢেউটিন এবং ৪১টি পরিবারের মাঝে একটি করে কম্বল বিতরণ করেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও ও প্যানেল চেয়ারম্যান-১, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আশরাফ, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বেগম, বাঘা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) নাকিব হাসান তরফদার, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ রুমি, উপজেলা স্বাস্থ কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম, কৃষি কর্মকর্তা সাবিনা বেগম, বাঘা পল্লী বিদ্যুতের জেনালেল ম্যানেজার মাজহারুল ইসলাম, বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ, মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান আকবর হোসেন, গুচছগ্রামবাসিদের পক্ষে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, শিখা বেগম, সুফিয়া বেগম, লিমা খাতুন, মনিরুল ইসলাম প্রমুখ।

 
পরে মহাপরিচালক তোফাজ্জল হোসেন বাঘার ঐতিহাসিক হযরত শাহ্দৌলার মাজার জিয়ারত এবং ঐতিহ্যবাহী শাহী মসজিদ ও সু-বিশাল দিঘীসহ মুসলিম স্থাপত্তের নিদর্শন ও জাদুঘর পরিদর্শন করেন।

স/অ