গুগলের পর্যটন ওয়েবসাইট টুরিং বার্ড

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রযুক্তি জায়ান্ট গুগলের স্টার্টআপ ‘এরিয়া ১২০’ পর্যটন খাতের জন্য ট্রাভেল গাইড ওয়েবসাইট এনেছে।

টুরিং বার্ড‘ নামের ওই ওয়েবসাইটটি পর্যটক ও ভ্রমণপিপাসুদের নতুন নতুন জায়গার সন্ধান দেবে। জনপ্রিয় সব স্থান সম্পর্কে জানাবে।

‘এরিয়া ১২০’ গুগলের জন্য পরীক্ষামূলক কিছু পণ্য তৈরি করে থাকে।

নতুন এই ওয়েবসাইট প্রাথমিকভাবে ২০টি শহরের বিভিন্ন তথ্য দেবে। ভারতের নয়া দিল্লি, প্যারাগুয়ে, শিকাগো, আমস্টারডাম, বার্সেলোনা, বার্লিন ও লাস ভেগাসের মতো শহর রয়েছে সেই তালিকায়। আগামী মাসের মধ্যে ওয়েবসাইটে আরও বেশকিছু শহরের তথ্য যোগ করা হবে।

টুরিং বার্ড তাদের এক বিবৃতিতে জানিয়েছে, যখন কেউ তার কোন গন্তব্য নির্ধারণ করবেন তিনি সেখানকার বিখ্যাত স্থাপনা ও পর্যটন এলাকা, কর্মকাণ্ড, দামদর, গাইডের ব্যবস্থাসহ স্থানীয় ট্রাভেল ব্লগারদের সম্পর্কে এখান থেকে জানতে পারবেন।

অ্যাপ্লিকেশনটিতে থাকবে ‘বিল্ড ইওর ওন প্যাকেজ’ বা নিজের প্যাকেজ তৈরি করুন নামের ফিচার। সেখানে বিভিন্ন জিনিসের দাম ও অফার সম্পর্কে জানা যাবে। সেখানে থেকেই পর্যটকরা তাদের সঙ্গে মিলে যায় এমন কিছু সম্পর্কে জেনে নিতে পারবেন। কাটতে পারবেন টিকিট, প্রয়োজনে তা বাতিলও করতে পারবেন ওয়েবসাইটের মাধ্যমেই।

প্রতিষ্ঠানটি জানায়, আমরা খুব কম সংখ্যাক কর্মী মিলেই একটি নির্দিষ্ট ও অভিন্ন উদ্দেশ্য নিয়ে ভ্রমণকে উপভোগ্য করার জন্য কাজ করে যাচ্ছি। যাতে করে সবাই একটি ভালো ও ইতিবাচক অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে পারে।

আমরা যারা এখানে কাজ করছি তারা সবাই ভ্রমণ সম্পর্কিত গুগলের বিভিন্ন পণ্য তৈরি করতে কাজ করছি। আমরা খুব প্যাশোনেট বলতে পারেন, টুরিং বার্ড ওয়েবসাইটে এমন করেই বলা হয়েছে।

টুরিং বার্ড এখন ইংরেজিতে সারা বিশ্বেই পাওয়া যাচ্ছে ডেস্কটপ ও মোবাইল সংস্করণে।

ইকোনোমিক টাইমস অবলম্বনে