মঙ্গলবার , ৪ জুলাই ২০১৭ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গাজীপুরে পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১১

Paris
জুলাই ৪, ২০১৭ ১২:৩২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: গাজীপুরে পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ঘটনাস্থল থেকে ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (৩ জুলাই) সন্ধ্যায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় আরও অর্ধশতাধিক কর্মী আহত হয়েছেন। জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক হারুন অর রশীদ, গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আখতারুজ্জামান ও ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া এ তথ্য জানান।

এসআই বাচ্চু মিয়া জানান, ‘ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সালমান শাহ (৩০) নামের একজন মারা যান। রাত ৯টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়। মো. কামরুল (৩২) নামের আরেকজন বার্ন ইউনিটে চিকিৎসাধীন।’

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক হারুন অর রশীদ জানান, সোমবার গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর নয়াপাড়া এলাকার মাল্টিফ্যাবস লিমিটেড নামের একটি পোশাক কারখানার ডায়িং সেকশনে কাজ চলছিল। ঈদের ছুটির কারণে এদিন কারখানার অন্য সেকশনের উৎপাদন বন্ধ ছিল। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চার তলা বিশিষ্ট ওই কারখানা ভবনের নিচ তলার বয়লার হঠাৎ বিস্ফোরিত হয়।

এসময় পুরো ভবন কেঁপে ওঠে এবং ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলার বেশ কিছু অংশ ধসে পড়ে। এঘটনায় বেশ কয়েক শ্রমিক হতাহত হয়। বিস্ফোরণের শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠাতে থাকে। খবর পেয়ে জয়দেবপুর, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ রিপোর্ট লিখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিল।

জানা গেছে ১৯৯২-৯৩ সালে প্রতিষ্ঠিত এ কারখানায় সুইডেন, ডেনমার্ক, জার্মানি, জাপান, রাশিয়া, স্পেন, নেদারল্যান্ডস ও ইউকেসহ বিভিন্ন দেশের কাজ করে থাকে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আক্তারুজ্জামান জানান, ‘রাত ৯টা পর্যন্ত ঘটনাস্থল থেকে ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।’

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত