গাইবান্ধার এমপি লিটন গুলিতে নিহত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গাইবান্ধা-১ আসনের সুন্দরগঞ্জ এলাকার সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার সন্ধ্যার দিকে তার নিজ বাড়ি বামন ডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামে এ ঘটনা ঘটে। পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি মারা যান।

সন্ধ্যা পৌনে ৬টায়  গাইবান্ধায় নিজ বাসভবনে নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছিলেন লিটন। এ সময় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে এসে তাকে ৩ রাউন্ড  গুলি করে পালিয়ে যায়।  লিটনের বুকের দুইদিকে ২টি গুলি ও একটি পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়েছে বলে জানা জানিয়েছেন এমপি লিটনের স্ত্রী খুরশিদা জাহান স্মৃতি। এতেই তিনি মারা যান।

এমপি লিটনের স্ত্রী খুরশিদা জাহান স্মৃতি বলেন, বিকেলের দিকে লিটন নেতাকর্মীদের নিয়ে বাড়ির নীচতলায় বৈঠক করছিলেন। এ সময় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে বাড়ির সামনে এসে থামে। একজন মোটর সাইকেল স্টারররট দিয়ে বসে থাকে। অপর দুইজনের মধ্যে একজন লিটনকে লক্ষ্য করে গুলি করে দ্রুত পালিয়ে যায়।  ৩ যুবকই হেলমেট পরা অবস্থায় ছিল বলে জানান স্মৃতি।

লিটনকে দ্রুত উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি মারা যান।

 

হাসপাতালের চিকিৎসক বিমল চন্দ্র রায় জানান, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পোস্ট অপারেটিভ সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় এমপি লিটন মারা যান।

 

তার বুকের ডান দিকে এবং হাতে গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।