গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে : রাষ্ট্রপতি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে এবং উন্নয়ন প্রক্রিয়ায় ইতিবাচক ভূমিকা রাখছে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একইসঙ্গে তিনি গণমাধ্যমে সাংবাদিকতার নীতি-নৈতিকতা অনুসরণের ব্যাপারে সতর্ক থাকার জন্য প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

ভারতের প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি চন্দ্রামুলি কুমার প্রসাদের নেতৃত্বে প্রতিষ্ঠানটির ১১-সদস্যের একটি প্রতিনিধিদল আজ মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের চেয়ারম্যানসহ জ্যেষ্ঠ সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

 

রাষ্ট্রপতি আবদুল হামিদ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমের স্বাধীনতাকে কেউ যাতে অপব্যবহার করতে না পারে এবং সঠিক তথ্যের ভিত্তিতে যেন সংবাদ পরিবেশন করা হয়- তা নিশ্চিত করতে বাংলাদেশ প্রেস কাউন্সিলকে পরার্মর্শ দেন।

 

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।

 

দুই দেশের প্রেস কাউন্সিলের মধ্যে সফর বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, এটি বাংলাদেশ ও ভারতের প্রেস কাউন্সিলের মধ্যে কার্যক্রম সমন্বয়ের জন্য সহায়ক হবে।

 

রাষ্ট্রপতি আরো বলেন, যদি দুই দেশের সাংবাদিকরা তাদের মধ্যে তথ্য বিনিময় করে তাহলে উভয় দেশের জনগণ উন্নয়ন সম্পর্কে জানতে সক্ষম হবে এবং এতে তারা উপকৃত হবে।

 

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ, কাউন্সিলের সদস্য গোলাম সারওয়ার ও আকরাম হোসেন খান এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র: এনটিভি