খোকার ছেলে-মেয়েকে আদালতে আত্মসমর্পণের নির্দেশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সম্পদ বিবরণী জমা না দেওয়ার ঘটনায় দুদকের দায়ের করা মামলায় ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং মেয়ে সারিকা সাদেককে চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগাম জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। অপরদিকে দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ছিলেন।

পরে এ ব্যাপারে আইনজীবী খুরশীদ আলম খান জানান, আদালত তাদেরকে ৪ সপ্তাহের মধ্যে ঢাকার সিএমএম কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। আত্মসমর্পণের পর তারা যদি জামিন আবেদন করেন তাহলে সেই আবেদন আইন অনুসারে নিষ্পত্তি করতেও বলেছেন আদালত।

এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, তাদের জামিন হয়নি। তাদের পৃথক আবেদন নিষ্পত্তি করে চার সপ্তাহের মধ্যে আম্তসমর্ণনের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর আলাদা নোটিশে তাদের নিজের নামে ও তাদের উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে, বেনামে বা তাদের পক্ষে অন্য নামে অর্জিত যাবতীয় স্থাবর অস্থাবর সম্পদ, সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণ ৭ কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলেন। কিন্তু সম্পদ বিবরণী জমা না দিলে ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট তাদের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় একটি মামলা করেন দুদকের ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।