খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ, পুলিশি বাধা

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী মহানগর সেচ্ছাসেবক দল। এসময় মিছিলে বাধা দেয় পুলিশ।

আজ সোমবার বেলা ১১টার দিকে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আপিল বিভাগের নির্দেশনা সত্ত্বেও সরকার মেডিকেল রিপোর্ট না দেয়ার প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।

মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল মিছিল নিয়ে সামনের দিকে এগুতে থাকলে পুলিশ তাদের তাদের বাধা দেয়। পুলিশি বাধায় মিছিল শেষে সেখানেই সমাবেশে করেন তারা।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন। প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা ও বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু।

সভায় নেতৃবৃন্দ চলতি মাসের ১২ তারিখ বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। সেদিন মুক্তি না দেওয়া হলে সরকার পতন ও বেগম জিয়ার মুক্তির জন্য রাজশাহী থেকে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা।

এছাড়াও মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ বাবলু, নিশান, সেন্টু, রাসেল বাবু, সোহাগ, ওয়াদুদ, সাইদুল, আনোয়ার, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, সহ-সাংগঠনিক হাসিবুল, সহ-নস্পাদক, সম্রাট, শুভ, দুলাল দপ্তর সম্পাদক জজ, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ বীন তারেক, রুহুল, শিমুল-১, শিমুল -২, সুজন মোল্লা, পিটার, শ্রম বিষয়ক সম্পাদক মাসুদ, সহ-প্রচার সম্পাদক রায়হান, সদস্য আক্কাস, টনি, মহানগর ছাত্র দলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, ছাত্র নেতা লেমন, সজিব ও ডলারসহ বিএনপি, স্বেচ্ছাসেবকদল এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

 

স/শা