খাইলে খাইয়া যান, না খাইলে লইয়া যান’

সিল্কসিটিনিউজ ডেস্ক :

গুলিস্তান জিপিও’র সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময়ই কানে আসবে ‘খাইলে খাইয়া যান, না খাইলে লইয়া যান’। তাকালেই দেখা যাবে রাস্তার পাশে দাঁড়ানো খাবারের গাড়ি ‘মদিনা ফুডস’। খাবার আইটেম শুধুমাত্র নুডুলস্ আর স্যুপ। এখন তো শীতকাল। এসময়টায় দেখা যায় সবাই অনেকটা জড়সড় হয়ে খুব মজা করে খাচ্ছে। দেখেও কৌতূহল জাগে। খাবারের গাড়ি শুনে অনেকেই ভাবতে পারেন অপরিছন্নতায় ভরপুর। মোটেও না। অত্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা মেনেই বিক্রি হচ্ছে খাবার।

নুডুলস্’র মধ্যে বিভিন্ন ধরন হলো চিকেন ফ্রাই নুডুলস্, প্রন ফ্রাই নুডুলস্, সিদ্ধ ডিমের নুডুলস্ অথবা শুধু নুডুলস্। চিকেন ফ্রাই, চিংড়ি ভাজা অথবা সিদ্ধ ডিম কেটে নুডুলুস’র সঙ্গে নিজেদের বানানো চুলায় তেল ছাড়াই মিক্স করে গরম গরম পরিবেশন করা হয়। সঙ্গে থাকে টমেটো সস।

অন্যদিকে আরেকটি চুলায় বসানো থাকে স্যুপের হাঁড়ি। স্যুপের মিক্সিঙটা বেশ চমৎকার। সচরাচর বানানো স্যুপের সাথে মিক্স করা হয় ম্যাগি স্যুপের প্যাকেট এবং থাই পাতা। আবার স্যুপের সঙ্গে নুডুলস্ মিক্স করেও খাওয়া যায়।

এই অভিনব উপায়ে ব্যবসার স্বত্বাধিকারী নুরু মিয়া। তিনি বিদেশ থেকে প্রশিক্ষণ নিয়ে দেশে এসে ব্যবসা করছেন প্রায় ৩ বছর। তার খাবারের গাড়ির চুলা থেকে শুরু করে সব কিছু নিজের হাতে বানানো। তিনি বলেন, ‘খাবারের দামের সঙ্গে সঙ্গে আমি মান নিয়েও অনেক চিন্তা করি, তাই অল্প দামের পাশাপাশি পরিষ্কার খাবার বেচার চেষ্টা করি’।

চিকেন ফ্রাই নুডুলস্ ৫০ টাকা, চিংড়ি নুডুলস্ ৪০ টাকা, ডিম নুডুলস্ ৩০ টাকা এবং শুধু নুডুলস্ ২০ টাকা। এছাড়া স্যুপের দাম মাত্র ২৫ টাকা।

সূত্র : বাংলাট্রিবিউন