মঙ্গলবার , ২৭ নভেম্বর ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

খসরুর সঙ্গে ফোনালাপ, আইসিটি মামলায় নাওমি কারাগারে

Paris
নভেম্বর ২৭, ২০১৮ ৯:১৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ফোনালাপ ফাঁসের ঘটনায় আটক মিলহানুর রহমান নাওমিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (২৬ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম মো. কফি উদ্দিন এ আদেশ দেন। মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৫ অগাস্ট কুমিল্লা জেলার বরুডা থেকে নাওমিকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

কাজী শাহাবুদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কুমিল্লা থেকে আটকের পর সোমবার (২৬ নভেম্বর) নাওমিকে আদালতে হাজির করে তথ্য প্রযুক্তি আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

প্রসঙ্গত, গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। ওই অডিওতে নাওমিকে আমীর খসরু মাহমুদ চৌধুরী মানুষজনকে মাঠে নামাতে বলতে শোনা যায়। পরে এ ঘটনায় ওইদিন নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর মামলা দায়ের করেন। তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় মামলাটি দায়ের করা হয়। পরে ওই মামলায় প্রথমে উচ্চ আদালত থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরী জামিন নিয়েছিলেন।

এই মামলায় ২৭ অগাস্ট হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন খসরু। এরপর ২১ অক্টোবর আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। গত ৪ নভেম্বর হাইকোর্ট আমীর খসরুকে অন্তবর্তীকালীন জামিন দিলে ১২ নভেম্বর তিনি মুক্তি পান।

সর্বশেষ - জাতীয়