ক্লাসে যেতে বারণ করায় শিক্ষার্থীর আত্মহত্যা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নাটোরের সিংড়ায়ায় স্কুলের ক্লাসরুমে যেতে বারণ করায় অপমানে  এক শিক্ষার্থী স্বেচ্ছায় মৃত্যুর পথ বেছে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই শিক্ষার্থী সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। তার নাম সাবিনা ইয়াসমিন রিয়া (১২)।

রোববার দুপুরে পৌর শহরের চক সিংড়া মহল্লায় এই ঘটনা ঘটে। রিয়া চক সিংড়া মহল্লার গোলাম রাব্বানীর মেয়ে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, রোববার সকাল ১০ টায় স্কুলে এসেম্বলি শুরু হওয়ার আগে শিক্ষকরা ছাত্রীদের পোশাক, জুতা ও হাত পরিস্কার আছে কি না তা  দেখছিলেন। এ সময় সাবিনার স্কুল ড্রেসের সঙ্গে  পায়ে জুতা না থাকায় শিক্ষকরা বকাবকি করে তাকে লাইন থেকে বের করে দেন এবং ক্লাসে যেতে বারন করেন।

এতে সাবিনা অপমান বোধ করে এবং অভিমানে ক্লাস রুমে না গিয়ে স্কুল থেকে বাড়ি ফিরে যায়। বাড়ি গিয়ে বাবা-মাকে বিষয়টি খুলে বলে। এ সময় বাবা-মাও তাকে স্কুলের নিয়ম না মানার জন্য বকাবকি করেন। এক পর্যায়ে সাবিনা ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেঁচিয়ে আড়ার সঙ্গে ফাঁস দেয়।

পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন, স্কুল ড্রেসের সঙ্গে  পায়ে জুতা না থাকায় শিক্ষকরা স্কুল থেকে তাকে বের করে দেওয়ায় অপমানে সে স্বেচ্ছা মৃত্যুর পথ বেছে নিয়েছে।

সিংড়া দমদমা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিলকিস আক্তার বানু জানান, বারবার নিয়ম না মানায় অনেক শিক্ষার্থীকে  ক্লাসে ঢুকতে বারণ করা হয়েছিল। সাবিনাকে একা এসব বলা হয়নি। তাছাড়া অন্য শিক্ষার্থীরা বাড়িতে না গিয়ে ক্লাসে গিয়েছে।  কিন্তু সাবিনা ক্লাসে না গিয়ে বাড়িতে এ ধরনের ঘটনা ঘটাবে তা ভাবতেও পারছেন না তারা। এই ঘটনায় তারা মর্মাহত বলে জানান তিনি।

সূত্র: রাইজিংবিডি