কোয়ার্টারে এক পা দিয়ে রাখলো রিয়াল

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির বিপক্ষে ৩-১ ব্যবধানের দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আর এ জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে এ পা দিয়ে রাখলো জিনেদিন জিদানের শিষ্যরা। জয়ী দলের হয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা, টনি ক্রুস ও কাসিমিরো।

 

বুধবার রাতে ঘরের মাঠে সান্থিয়াগো বার্নাব্যুতে ইতালিয়ান জায়ান্ট নাপোলিকে আতিথিয়েতা জানায় রিয়াল। তবে ম্যাচের প্রথমেই লিড নিয়ে স্বাগতিকদের থমকে দেয় নাপোলি। এদিন ম্যাচের আট মিনিটেই লোরেনঞ্জো ইনসিংগনে দুর্দান্ত গোল করে সফরকারীদের এগিয়ে দেন।

 

তবে ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি রিয়াল। ১০ মিনিট পরেই দানি কারবাহালের পাস থেকে গোলে করে গ্যালাকটিকোদের সমতায় ফেরান ফ্রেঞ্চ স্ট্রাইকার করিম বেনজেমা। পরে ১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল।

 

বিরতির পর আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। ফলে খুব দ্রুতই লিড নিতে পারে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এদিন কোনো গোল না করতে পারলেও গোলে সহায়তা করেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার পাস থেকেই মিডফিল্ডার টনি ক্রুস ৪৯ মিনিটে গোল করেন। পাঁচ মিনিট পরে আরও একটি গোল করেন কাসিমিরো।

 

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা। পাশাপাশি দ্বিতীয় লেগের আগে নিজেদের বেশ এগিয়ে রাখলো দলটি।

সূত্র: বাংলা নিউজ