কোয়ারেন্টিনে থেকেই ঘটা করে বিয়ে!

সিল্কসিটিনিউজ ডেস্ক: যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন ধরন (স্ট্রেইন) ঠেকাতে সিলেটের বিভিন্ন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে যুক্তরাজ্যফেরত প্রবাসীদের। কিন্তু কোয়ারেন্টিনের নিয়মকে থোড়াই কেয়ার করে সেই হোটেলগুলোর একটিতে অতিথিদের নিমন্ত্রণ দিয়ে, ভূরিভোজ করিয়ে ধুমধামের সঙ্গে বিয়ে করলেন যুক্তরাজ্যফেরত এক প্রবাসী। গত শনিবার রাতে নগরের লামাবাজারে কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেল লা-ভিস্তায় এ ঘটনা ঘটে। হোটেল ব্রিটেনিয়ায় কোয়ারেন্টিন থেকে ৯ প্রবাসীর লাপাত্তার ঘটনার এক দিনের মাথায় বিয়ের ঘটনায় সিলেটের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে।

গত সোমবার রাতে বিয়ের ঘটনাটি জানাজানি হওয়ার পর সিলেটজুড়ে তোলপাড় চলছে। স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা নড়েচড়ে বসেছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় কোনো ব্যবস্থা নেওয়া না হলেও বিষয়টি নিয়ে তাঁরা কাজ করছেন বলে জানিয়েছেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের হিথরো বিমানবন্দর থেকে বিমানের একটি ফ্লাইটে সিলেটে আসে ১৫২ জন যাত্রী। তাদের মধ্যে ১১ জনকে হোটেল লা-ভিস্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে (সাত দিন) রাখা হয়। এই যাত্রীদের মধ্যে সুনামগঞ্জের ছাতক উপজেলার জাঙ্গাইলের বাসিন্দা এক নারী (৪৮) এবং তাঁর ছেলে মুহিউদ্দিন (২৮) ওঠেন যথাক্রমে হোটেল লা-ভিস্তার ৪০১ ও ৪০৬ নম্বর কক্ষে। কোয়ারেন্টিনে জনসমাগম ও শারীরিক দূরত্ব বজায় রাখার নিয়মের পাশাপাশি এ সময়ে স্বজনদের সঙ্গে দেখা করাও বারণ। কিন্তু তাঁরা এসব নিয়মের তোয়াক্কা না করে দেশে আসার দুই দিন পর গত শনিবার রীতিমতো ঘটা করে বিয়ের অনুষ্ঠান করেন। কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেলে কনে ছাড়াও ৫০ জন অতিথিকে নিমন্ত্রণ জানান। হোটেলের ভেতর স্টেজ সাজিয়ে, ভূরিভোজের আয়োজন করে বিয়ের কাজ সম্পন্ন করা হয়।

কোয়ারেন্টিনে থাকা প্রবাসী সব নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কিভাবে হোটেলে প্রকাশ্যে বিয়ের অনুষ্ঠান আয়োজন করলেন, সে বিষয়ে জানতে হোটেল লা-ভিস্তায় যোগাযোগ করা হলে কর্তৃপক্ষ পুরো বিষয়টি অস্বীকার করে।