শনিবার , ২৩ ডিসেম্বর ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোস্টগার্ড’র বহরে আরও দু’টি যুদ্ধ জাহাজ

Paris
ডিসেম্বর ২৩, ২০১৭ ১২:৪৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: দেশের কোস্টগার্ড বহরে যুক্ত হল আরও দু’টি আধুনিক সমুদ্রগামী যুদ্ধজাহাজ। ৮৭ মিটার দীর্ঘ ও ১০ দশমিক ৫ মিটার প্রস্থ এবং ১৩শ’ টন ধারণ ক্ষমতা সম্পন্ন জাহাজ দু’টির গতিবেগ ঘন্টায় ২৩ নটিক্যাল মাইল ।

সিজিএস মনসুর আলী ও সিজিএস কামরুজ্জামান নামের যুদ্ধজাহাজ দু’টি  শুক্রবার মংলার দিগরাজে কোস্টগার্ডের পশ্চিম জোন হেডকোয়ার্টার্সের জেটিতে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন কোস্টগার্ড হেডকোয়ার্টার্সের পরিচালক (অপারেশনাল) ক্যাপ্টেন ইকবাল হোসেন।

কোস্টগার্ড সূত্র জানায়, কোস্টগার্ডের স্বাভাবিক কর্মকাণ্ডের পাশাপাশি জাহাজ দু’টি গভীর সমুদ্রে টহল পরিচালনা, পরিবেশ দূষণ, কার্যকলাপ অনুসন্ধান ও প্রতিরোধ, মানবপাচার প্রতিরোধ, অন্য জাহাজকে অগ্নি নির্বাপণী সহায়তা প্রদান, উদ্ধার অভিযানসহ নানাবিধ উপকূলবর্তী ও সামুদ্রিক দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবিলায় সক্ষম হবে। জাহাজ দু’টিতে বিদ্যমান ইতালিয়ান নৌবাহিনীর অস্ত্র ও সরঞ্জামাদির পাশাপাশি আধুনিক ও উপযোগী বিভিন্ন রকম অস্ত্র ও সরঞ্জামাদি সংযোগ করা হয়েছে।  যুদ্ধ জাহাজ দুটিতে ২০ জন কর্মকর্তা ও ১৪০ জন নাবিক রয়েছে।

‘সিজিএস মনসুর আলী’র অধিনায়কের দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন এম এহসান উল্লাহ খান, (জি), পিএসসি, বিএন এবং ‘সিজিএস কামরুজ্জামান’র অধিনায়কের দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন মাসুদুল করিম সিদ্দিকি, (জি), পিসিজিএম, পিএসসি, বিএন।

অনুষ্ঠানে কোস্টগার্ডের পশ্চিম জোনের কমাণ্ডার ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী, লে. কমাণ্ডার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাইজিংবিডি

সর্বশেষ - জাতীয়