মঙ্গলবার , ৯ মার্চ ২০২১ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোম্পানীগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত এক

Paris
মার্চ ৯, ২০২১ ১১:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

নোয়াখালীরকো ম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌর এলাকায় বসুরহাট পৌর এলাকায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরো ১৩ জন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার রাতে আওয়ামী লীগের দুই গ্রুপের এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আলাউদ্দিন নামে ছাত্রলীগের এক কর্মী নিহত হয়েছেন।

এঘটনায় আরও ১৩ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (৯ মার্চ) রাত ১০টার দিকে বসুরহাট পৌরসভা কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে বলে জানা গেছে।

মেয়র আবদুল কাদের মির্জা ও মিজানুর রহমান বাদলের সমর্থকদের এ সংঘর্ষে কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি ও তিন পুলিশ সদস্য’সহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এসময় সংঘর্ষকারীরা পৌর এলাকার বিভিন্ন স্থানে ককটেলের বিষ্ফোরণ, গাড়ী ও দোকানে ভাঙচুর চালায়।

দফায় দফায় কোম্পানীগঞ্জ থানার পশ্চিম পাশে, রূপালী চত্বরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ খবর লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা ১৫মিনিট) বসুরহাট পৌর শহরের বিভিন্ন স্থানে দফায় দফায় সংঘর্ষ, ককটেল বিষ্ফোরণ ও গুলির ঘটনা ঘটছে।

সোমবার বিকেলে বসুরহাট রূপালী চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের ওপর মেয়র আবদুল কাদের মির্জার লোকজনের হামলা ও মারধরের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল ৪টায় রূপালী চত্বরে প্রতিবাদ সভার আয়োজন করে আ.লীগের একাংশ (মিজানুর রহমান বাদল গ্রুপ)। সন্ধ্যা ৬টার দিকে থানার পশ্চিম পাশের সড়ক (মাকসুদা বালিকা উচ্চ বিদ্যালয়) দিয়ে সভায় হামলার চেষ্টা চালায় মির্জার সমর্থকরা। এসময় উভয় পক্ষের সমর্থকরা মুখোমুখি হলে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার এবং সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষকারীরা বেশ কয়েকটি ককটেলের বিষ্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে আহত হন ওসি মীর জাহিদুল হক রনিসহ ৪পুলিশ। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২১জন আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে কয়েকটি দোকানপাট ও অটোরিকশা ।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চেষ্টা চালাচ্ছে। তবে পুলিশ গুলি ছোড়েনি।

 

সর্বশেষ - জাতীয়