‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার চিত্রগ্রাহক মিন্টু আর নেই

সিল্কসিটি বিনোদন ডেস্ক :
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী চিত্রগ্রাহক, প্রযোজক, পরিচালক জেড এইচ মিন্টু আর নেই। শুক্রবার (১০ মার্চ) সকাল ৬ টার দিকে তিনি ঢাকার নিজ বাসায় মৃত্যুবরণ করেন।

প্রায় তিন মাস আগে তিনি স্ট্রোক করেন জেড এইচ মিন্টু। পরবর্তীতে তিনি রাজধানীর মহাখালী মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। প্রথমে তার ব্রেন টিউমার ধরা পড়ে। পরে নিউরো সার্জন অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার তত্ত্বাবধানে মস্তিষ্কে অস্ত্রোপচার সম্পন্ন হয়। সফলভাবে মস্তিষ্ক থেকে টিউমার অপসারণ করা হলেও বায়োপসিতে তার ব্রেন ক্যানসার ধরা পড়ে। তার চিকিৎসার ব্যয় ছিল বেশ ব্যয়বহুল। পরিবারের পক্ষ থেকে তখন জানানো হয়, চিকিৎসকরাও তার রোগ মুক্তির ব্যাপারে আশা ছেড়ে দিয়েছেন।

জেড এইচ মিন্টুর শ্যালক মুশফিকুর রহমান জানান, সবশেষ ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন জেড এইচ মিন্টু। চিকিৎসায় আর আশা না থাকায় চিকিৎসকরা তাকে বাসায় নিয়ে যেতে বলেন। রোববার তাকে বাসায় নিয়ে আসা হয়। আর ভোরেই তিনি মারা যান।

তিনি আরো জানান, জেড এইচ মিন্টুর মরদেহ মানিকগঞ্জে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই জানাজা শেষে বাবা মায়ের কবরের পাশে সমাহিত করা হবে তাকে।

জেড এইচ মিন্টু  ‘শুভদা’, ‘চন্দ্রনাথ’, ‘হাঙর নদী গ্রেনেড’, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘চাঁদনী’,  ‘আত্ম অহংকার’, ‘নিঝুম অরণ্য’সহ দেড় শতাধিক সিনেমার চিত্রগ্রাহক।