কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ নিষেধ : বিভ্রান্তিতে ভোটাররা

সিল্কসিটি নিউজ ডেস্ক :

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটাররা মোবাইল নিয়ে বিভ্রান্তির মধ্যে পড়েছেন। ভোটকেন্দ্রে মোবাইল নিয়ে ভোটারদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এতে তাদের সঙ্গে থাকা মোবাইল কোথায় রাখবেন সেই চিন্তায় অনেক ভোটারকে ফিরে যেতে দেখা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, গাজীপুর রানি বিলাসমণি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আসা ভোটাররা তাদের সঙ্গে আসা অন্য ভোটারদের কাছে মোবাইল রেখে ভোট দিচ্ছেন। যাদের সঙ্গে অন্য কেউ নাই তাদের ভোট না দিয়েই চলে যেতে দেখা গেছে।

কেন্দ্রে আশরাফুল আলম নামে এক ব্যক্তির কাছে প্রবেশ পথে অনেককেই মোবাইল রেখে যেতে দেখা যায়। তিনি ঢাকা পোস্টকে বলেন, যারা মোবাইল নিয়ে ভোটকেন্দ্রে এসেছেন তাদের মোবাইলগুলো আমার কাছে রেখে যাচ্ছেন। যারা আমার কাছে রাখছেন তারা আমার পরিচিত।

কেন্দ্রে প্রবেশদ্বারে দুইজন আনসার কর্মীকে দেখা যায় যে, কেন্দ্রে আসা সকল ভোটারদের মোবাইল বাইরে রেখে যেতে বলেন। ভোটারদের পকেটে মোবাইল আছে কিনা সেটিও তারা চেক করেন। ভোটারদের সঙ্গে মোবাইল থাকলে তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয় না।

রুবেল মিয়া নামে এক ভোটার ঢাকা পোস্টকে বলেন, মোবাইল নিয়ে যে আমরা প্রবেশ করতে পারব না সে বিষয়ে আমাদের আগে জানানো হয়নি। এখন মোবাইল নিয়ে এসেছি কি করব বুঝতে পারছি না। পরিচিত জনও নেই যে মোবাইল রেখে যাব।

শুধু রানী বিলাসমণি কেন্দ্র নয়, এমন চিত্র গাজীপুর সিটি নির্বাচনের প্রতিটি কেন্দ্রেই। গাজীপুর সদরের টেকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নলজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও হারীনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ প্রতিটি কেন্দ্রেই মোবাইল নিয়ে ভোটাররা প্রবেশ করতে পারছেন না।

নাম প্রকাশ না করার শর্তে এক কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা বলেন, আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওয়্যারলেসে জানিয়েছেন যে, ভোটাররা যেন কেন্দ্রে মোবাইল নিয়ে না যেতে পারে।