কৃষকের সবজি কিনে দরিদ্রদের বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

করোনাভাইরাসের কারণে সবজি বিক্রি করতে পারছে না চাষীরা। আর দরিদ্ররা ক্রয় করে খেতে পারছে না। এ জন্য ন্যায্য দামে সবজি ক্রয় করে দরিদ্রদের মাঝে বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

মঙ্গলবার বাঘা পৌরসভার ৫০০টি দরিদ্র পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারিভাবে ১০ কেজি চালের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নিজস্ব অর্থায়নে মিষ্টি কুমড়া, ডাটা, লাউ, আলু, পুঁইশাক জাতীয় সবজি বিতরণ অব্যাহত রয়েছে।

দুই সপ্তাহ থেকে উপজেলার বিভিন্ন গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা, মেয়র, চেয়ারম্যান ও রাজনৈতিক নেতাকর্মীরা এই সবজি বিতরণ অব্যাহত রেখেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ব্যক্তিগত স্টাফ মোহাম্মদ মারুফ মণ্ডল বলেন, করোনাভাইরাসের কারণে বাঘা ও চারঘাট উপজেলার নিম্নআয়ের মানুষের মাঝে সবজি বিতরণ করা হচ্ছে। এই দুর্যোগের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী নির্বাচনী এলাকার কোনো মানুষ যেন কষ্টে না থাকে, সেই বিবেচনা থেকে সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজস্ব অর্থায়নে দেয়া সবজি বিতরণ কাজ অব্যাহত রয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর রাজনৈতিক এপিএস সিরাজুল ইসলাম বলেন, বাঘা ও চারঘাট উপজেলা সবজি উৎপাদন এলাকা। এ এলাকায় প্রচুর পরিমাণের সবজি উৎপাদন হয়। বর্তমানে করোনাভাইরাসের কারণে সঠিকভাবে সবজি বিক্রি করতে পারছে না চাষীরা। এ দিকে দরিদ্ররা ক্রয় করেও খেতে পারছে না। ন্যায্য দামে এই সবজি ক্রয় করে দরিদ্রদের মাঝে বিতরণ করা হচ্ছে। এক দিকে দরিদ্ররা অন্যদিকে চাষীরা উপকৃত হচ্ছেন।