শুক্রবার , ১১ মার্চ ২০২২ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কিয়েভ দখল করতে ‘সিরিয়ান যোদ্ধাদের আনবে’ রাশিয়া!

Paris
মার্চ ১১, ২০২২ ৭:০২ অপরাহ্ণ

ইউক্রেনে রাশিয়ার বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে যোগ দিতে চাওয়া স্বেচ্ছাসেবক যোদ্ধাদের আনার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির  পুতিন।

শুক্রবার নিরাপত্তা পরিষদের সঙ্গে বৈঠক করার সময় পুতিন জানান, যারা ডনবাসে রুশপন্থীদের সঙ্গে যুদ্ধে যোগ দিতে চায় তাদের আসার সুযোগ দেওয়া উচিত।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু নিরাপত্তা পরিষদের বৈঠকে বলেছেন, মধ্যপ্রাচ্যের ১৬ হাজার যোদ্ধা রাশিয়ায় এসে  যুদ্ধ করার জন্য তৈরি আছেন।

পুতিনের এমন ইঙ্গিতের পর যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা জানিয়েছেন, রাশিয়া যেসব স্বেচ্ছাসেবী যোদ্ধাদের আনার কথা বলছে এর মধ্যে সিরিয়ান যোদ্ধারাও রয়েছেন। যারা শহরগুলোতে যুদ্ধ করার ক্ষেত্রে বিশেষ পারদর্শী।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদের বরাতে গণমাধ্যম ওয়ালস্ট্রিট জার্নাল সম্প্রতি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, রাশিয়া সিরিয়া থেকে শহুরে যোদ্ধাদের নিয়ে আসবে। যারা রাজধানী কিয়েভ দখল করতে সহায়তা করবে এবং ইউক্রেনের সরকারের পতন ঘটাবে।

এদিকে স্বেচ্ছাসেবক যোদ্ধার আড়ালে সিরিয়া থেকে বিশেষ যোদ্ধাদের আনার ব্যাপারে নিজের সম্মতি দিয়ে প্রেসিডেন্ট পুতিন বলেন, যদি আপনারা দেখেন তারা (স্বেচ্ছাসেবীরা) নিজ ইচ্ছা ও টাকার জন্য নয়, রাশিয়ার ডনবাসের যোদ্ধাদের সহায়তা করতে চায়। তাহলে তাদের ডনবাসে আসতে ও যুদ্ধক্ষেত্রে পাঠাতে আমাদের সহায়তা করা উচিত।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক